Telegram Latest Update | টেলিগ্রাম নতুন আপডটে অনেক আকর্ষণীয় ফিচার অ্যাড করলো

Rate this post

গত ১১ই মার্চ ২০২২ Telegram অ্যাপ্লিকেশনটি প্লেস্টোর এ একটি নতুন আপডেট দিয়েছে। তাতে ডাউনলোড ম্যানেজার, নতুন সংযুক্তি মেনু, অন্যান্য অ্যাপের সাথে লাইভ স্ট্রিমিং এবং আরও অনেক নতুন ফিচার টেলিগ্রাম অ্যাড করেছে। আসুন Telegram এর সেসব নাতুন ফিচার সম্বন্ধে জেনে নিন। এগুলি আপনার অবশ্যই জানা দরকার।

Telegram
Telegram

Telegram আপডেটটি আপনাকে আপনার ডাউনলোডগুলি নিয়ন্ত্রণ করতে, দ্রুততার সাথে দস্তাবেজগুলি ভাগ করতে , Message পাঠানোর আগে মিডিয়া অ্যালবামগুলিকে পুনরায় সাজাতে , আপনার Telegram চ্যানেলটিকে একটি টিভি স্টেশনে পরিণত করতে এবং আরও অনেক কিছু করতে সহায়তা করার জন্য সরঞ্জাম নিয়ে এসেছে।

ডাউনলোড ম্যানেজার

Telegram ব্যবহারকারীরা 2GB পর্যন্ত যেকোনো ধরনের ফাইল পাঠাতে পারবেন এবং যেকোনো Smartphone ডিভাইস থেকে অ্যাক্সেস করতে পারেন, সীমাহীন ক্লাউড স্টোরেজ সহ। ফাইলগুলি সক্রিয়ভাবে ডাউনলোড করার সময়, Download Maneger নামে একটি নতুন আইকন এখন অনুসন্ধান বারে উপস্থিত হবে৷

  • Screenshot 20220314 201901 Video Player 1
  • Screenshot 20220314 201954 Video Player 1
  • Screenshot 20220314 202026 Video Player 1

Download আইকনে আলতো চাপামাত্রই সেগুলি দেখতে এবং পরিচালনা করতে এমনকি সমস্ত ডাউনলোড বা পৃথক আইটেম pause এবং পুনরায় শুরু করতে এবং এটির অগ্রাধিকার বাড়ানোর জন্য বা চ্যাটে মিডিয়াগুলো দেখার সুযোগ পাবেন।

নতুন সংযুক্তি মেনু

এবার থেকে একাধিক ফটো বা ভিডিও পাঠানোর সময় , অ্যালবামটি পাঠানো হলে চ্যাটে কেমন দেখাবে তার পূর্বরূপ দেখতে প্যানেলের শীর্ষে ‘… নির্বাচিত’- এ আলতো চাপুন – এবং নির্বাচিত মিডিয়া পুনর্বিন্যাস বা সরানোর সুযোগ পাবেন৷

iOS-এ, সংযুক্ত করুনঅ্যাটাচমেন্ট মেনুটি সম্পূর্ণরূপে পুনরায় ডিজাইন করা হয়েছে যাতে Android অ্যাপের সাথে যোগাযোগ করা যায়। ইন-অ্যাপ ক্যামেরা বিকল্পটি এখন গ্যালারিতে সুন্দরভাবে একত্রিত হয়েছে এবং একটি নতুন নেভিগেশন বার ফটো, ফাইল, অবস্থান ভাগ করে নেওয়া এবং আরও অনেক কিছুতে দ্রুত অ্যাক্সেস দেওয়ার ব্যবস্থা করেছে telegram।

আপডেট করা ফাইল ট্যাবটি সম্প্রতি প্রেরিত ফাইলগুলি দেখায় এবং আপনাকে নাম অনুসারে সেগুলি search করতে দেয়৷

অ্যান্ড্রয়েডে semi-transparent ইন্টারফেস

নাইট মোডে, প্যানেল এবং শিরোনামগুলির একটি সূক্ষ্ম স্বচ্ছতা প্রভাব রয়েছে – আপনি স্ক্রোল করার সাথে সাথে চ্যাট ব্যাকগ্রাউন্ড, স্টিকার এবং মিডিয়াকে উজ্জ্বল করতে দেয়।
এই ধরনের ব্যবস্থা Telegram ছাড়া আমরা অন্য কোনো অ্যান্ড্রয়েড অ্যাপে দেখিনি। এই আপডেটটি অন্যান্য প্ল্যাটফর্ম থেকে অ্যান্ড্রয়েডে বিশ্বের আরও সেরা ভিজ্যুয়াল প্রযুক্তি নিয়ে এসেছে Telegram ৷

iOS ব্যবহারকারীরা অবশ্য গত জুন 2021 সাল থেকে টেলিগ্রামে semi-transparent শিরোনাম এবং ফুটার উপভোগ করছেন।

পুনরায় ডিজাইন করা login system

Telegram তাদের অ্যাপ্লিকেশন টিতে Android এবং macOS-এ, আপনি যেভাবে লগ ইন করেন তা আরো সহজ এবং নতুন অ্যানিমেশন দিয়ে সাজিয়েছে।

MacOS -এর জন্য টেলিগ্রামে , QR কোড লগইন স্ক্রিনে ম্যাট্রিক্স কোডের ব্যবহার করেছে।

  • Screenshot 20220314 203120 Video Player
  • Screenshot 20220314 203212 Video Player

“টেলিগ্রাম অ্যাপগুলি ব্যবহারকারীদের একই সাথে একাধিক অ্যাকাউন্টে লগ ইন করার অনুমতি দেয় – বিভিন্ন ফোন নম্বর সহ।”

ফোন নম্বর লিঙ্ক

সেটিংস পৃষ্ঠা থেকে যে কেউ একটি অনন্য @ব্যবহারকারীর নামt.me/username তৈরি করতে পারে – আপনার ফোন নম্বর share না করেই অনুসন্ধান বা আপনার লিঙ্কের মাধ্যমে আপনার সাথে যোগাযোগ করার একটি সহজ উপায় অন্যদের দেয় telegram৷

এই আপডেটটি আপনাকে আপনার ফোন নম্বরে একটি সরাসরি t.me লিঙ্ক শেয়ার করতে দেয় যা অবিলম্বে আপনার স্ক্রীন এ একটি নতুন chat-dar খোলে ।

(স্বাভাবিকভাবে, লিঙ্কটি তখনই কাজ করবে যদি আপনার Security সেটিংস “অন্যদের আপনার ফোন নম্বর দ্বারা আপনাকে খুঁজে পেতে দেয়”।)

অন্যান্য অ্যাপের সাথে লাইভ স্ট্রিমিং

Telegram গ্রুপ এবং চ্যানেল এখন থেকে সীমাহীন দর্শকদের সাথে লাইভ ভিডিও সম্প্রচার সমর্থন করে। আমরা পর্যবেক্ষণ করে দেখেছি যে, পেশাদার ব্লগার এবং সাংবাদিকরা তাদের গ্রাহকদের কাছে পৌঁছানোর জন্য ক্রমবর্ধমানভাবে টেলিগ্রাম লাইভ স্ট্রিম ব্যবহার করছেন। এই লাইভ স্ট্রিম ফিচারটি তাদের জন্য খুবই উপকৃত হবে।

  • compressed img 1647275567701
  • compressed img 1647275553211
  • compressed img 1647275535798
  • compressed img 1647275499611
  • compressed img 1647275485515
  • compressed img 1647275467772

এই আপডেটের মাধ্যমে, আপনি OBS স্টুডিও এবং XSplit Broadcaster-এর মতো স্ট্রিমিং টুল থেকে সম্প্রচার করতে পারেন – যাতে সহজেই ওভারলে এবং মাল্টি-স্ক্রিন লেআউট যোগ করা যায়। এবার থেকে এই ফিচার ব্যাবহার করে যেকোনো টেলিগ্রাম চ্যানেলকে পেশাদার টিভি স্টেশনে পরিণত করা যাবে।

এই টুলগুলি দিয়ে আপনিও Telegram স্ট্রিম করতে, আপনার গ্রুপে একটি নতুন ভিডিও চ্যাট বা আপনার চ্যানেলে একটি নতুন লাইভ স্ট্রিম শুরু করতে পারেন।

নতুন t.me পেজ

t.me লিঙ্কগুলির মাধ্যমে , যে কেউ তাদের ব্রাউজারে প্রোফাইল, পোস্ট বা সম্পূর্ণ পাবলিক চ্যানেলগুলির পূর্বরূপ দেখতে পারে – এমনকি ভিউয়াররা এখনও টেলিগ্রামে সাইন আপ না করলেও সেই পোস্ট টি দেখতে পারবে t.me page এর মাধ্যমে৷

সম্পূর্ণ বৈশিষ্ট্যযুক্ত আরো ভালোভাবে জানতে ও বুঝতে আপনি নিজে টেলিগ্রাম ওয়েব ক্লায়েন্ট থেকে কিংবা চ্যাট ব্যাকগ্রাউন্ড এছাড়া ডিজাইন উপাদান যোগ করে এই ওয়েব প্রিভিউগুলির লিংক এ ক্লিক করে দেখতে পারেন।

টেলিগ্রাম সম্বন্ধে আরো জানতে telegram.org সাইট এ ভিজিট করতে পারেন।

এছাড়া টেকনিউজ সম্বন্ধে আরো জানতে এখানে ক্লিক করুন

আমি , চঞ্চল হালদার আমি বিগত ২ বছর ধরে ব্লগিং করছি এবং আমি নতুন প্রযুক্তি বা টেকনলজি এর সম্বন্ধে জানতে পছন্দ করি। বর্তমানে আমি আমার নিজের ওয়েবসাইট futurebangla.in এর জন্য আর্টিকেল লিখছি।

Leave a Comment