Sony Xperia 5 IV স্মার্টফোন লঞ্চ হয়ে গেল

Rate this post

Sony Xperia 5 সিরিজের একটি নতুন পুনরাবৃত্তি প্রকাশ করছে। Xperia 5 IV -তে আগের প্রজন্মের থেকে একাধিক উন্নতি থাকবে, যেমন Snapdragon 8 Gen 1 চিপসেট, একটি বড় ব্যাটারি, 4K 120fps ভিডিও ক্যামেরা এবং একটি উজ্জ্বল স্ক্রীন এছাড়া আরও অনেক কিছু ।

যারা Xperia 1 সিরিজ পছন্দ করেন, কিন্তু দামের কারণে এড়িয়ে যান, তাদের জন্য সবসময় Xperia 5 লাইন থাকে। Sony এর ফ্ল্যাগশিপ ডিভাইসের একটু বেশি সাশ্রয়ী, কমপ্যাক্ট বিকল্প হিসাবে কাজ করে, Xperia 5 এখনও একটি প্রিমিয়াম ফোন যা তার বড় ভাইয়ের মতো একই বৈশিষ্ট্যগুলি প্যাক করতে পরিচালনা করে। আজ, Sony Xperia 5 সিরিজে তার সর্বশেষ পুনরাবৃত্তি ঘোষণা করেছে — Xperia 5 IV — এবং এখানে আপনি এটিতে কী পাওয়ার আশা করতে পারেন।

Sony Xperia 5 IV এর ডিজাইন

আপনি এই মডেলের সাথে একেবারে আলাদা কিছু পাবেন না। ফোনটি তার স্বাভাবিক পাতলা আয়তক্ষেত্রাকার বডি এবং গোলাকার প্রান্ত বজায় রাখে। এটি একটি 3.5 মিমি হেডফোন জ্যাকের সাথে আসবে, যা অন্যান্য কোম্পানিগুলির হেডফোন জ্যাকগুলি পর্যায়ক্রমে বন্ধ করার বর্তমান প্রবণতার কারণে একটি আনন্দদায়ক বিস্ময়।

Sony  Xperia 5 IV
Sony Xperia 5 IV

স্থায়িত্বের জন্য, হার্ডওয়্যারটি কর্নিং গরিলা গ্লাস ভিকটাস ব্যবহার করবে, যা গত বছরের ডিভাইসে ব্যবহৃত গরিলা গ্লাস 6-এর উপর একটি উন্নতি। এতে IP65/IP68 এর ধুলো এবং জল সুরক্ষা রেটিংও থাকবে।

ডিসপ্লে

পূর্ববর্তী প্রজন্মের থেকে অপরিবর্তিত, Xperia 5 IV-তে 21:9 অনুপাত সহ একটি 6.1-ইঞ্চি ডিসপ্লে থাকবে। ডিসপ্লেতে একটি OLED স্ক্রিন এবং 120Hz রিফ্রেশ রেটও থাকবে, Xperia 5 III এর মতো। যাইহোক, গত বছরের মডেলের বিপরীতে, Sony দাবি করে যে ডিসপ্লেটি 50% উজ্জ্বল হবে, একটি FHD+ রেজোলিউশন থাকবে এবং একটি রিয়েল-টাইম HDR ড্রাইভের সাথে ছবির গুণমান অপ্টিমাইজেশান থাকবে।

ক্যামেরা

আইফোন এবং গুগলের পিক্সেল ফোনের পছন্দের সাথে প্রতিদ্বন্দ্বিতা করা সত্ত্বেও, Xperia 5 সিরিজ সবসময় তার নিজস্ব ধরে রাখতে সক্ষম হয়। এই বছর, এর ক্যামেরা অ্যারে 16mm, 24mm, এবং 60mm 12MP রিয়ার ক্যামেরা বৈশিষ্ট্যযুক্ত। ফোনের সামনে একটি 12MP সেলফি ক্যামেরা পাবেন, যা 4K HDR ভিডিও শুট করতে সক্ষম। এটি Xperia 5 III এর 8MP সেলফি ক্যামেরা থেকে 4MP বাম্প আপ।

Sony  Xperia 5 IV
Sony Xperia 5 IV

এটি ছাড়াও, ক্যামেরাগুলির বৈশিষ্ট্যগুলি থাকবে যেমন……120fps রিডআউট, জিস লেপ, হাই-স্পিড আই অটোফোকাস (সমস্ত লেন্স, অবজেক্ট ট্র্যাকিং (ছবি এবং ভিডিও, 60fps অটোফোকাস এবং অটো এক্সপোজার (সমস্ত লেন্স, HDR-এ 20fps বার্স্ট ফটো, একটি শাটার বোতাম, 5x স্লো-মো (সমস্ত লেন্স)সহ 4K 120fps ভিডিওর জন্য ব্যাপক গতিশীল পরিসর এছাড়াও হাইব্রিড ইমেজ স্ট্যাবিলাইজেশন।

Sony Xperia 5 IV এর স্পেসিফিকেশন

Xperia 5 IV 5

Xperia 5 IV এর তালিকা থেকে একটি আশ্চর্যজনক অনুপস্থিতি হল একটি পরিবর্তনশীল টেলিফোটো লেন্সের অভাব। Xperia 5 III-এ উপস্থিত, Sony মনে হচ্ছে এই লেন্সটি তার নতুন ফোন থেকে তুলে নিয়েছে। সনি এই পছন্দের পিছনে তার যুক্তি বলেছে যে ব্যবহারকারীরা একটি দীর্ঘ জুম সহ টেলিফটো লেন্সের চেয়ে ব্যাটারি এবং কমপ্যাক্টনেসকে পছন্দ করে।

অডিও

ডিভাইসের অডিও ক্ষমতার দিকে এগিয়ে যাওয়ার জন্য, Sony একটি বিশেষ ঘেরে রাখা নতুন স্পিকার তৈরি করেছে যা অবাঞ্ছিত কম্পনকে স্যাঁতসেঁতে করে এবং স্পষ্ট শব্দ প্রদান করে। এই দুটি স্পিকার সামনের দিকে থাকবে, একটি পূর্ণ-পর্যায়ের স্টেরিও সিস্টেম তৈরি করবে। এবং অডিও উন্নত করতে, হ্যান্ডসেটটি ডলবি অ্যাটমোস এবং 360 রিয়ালিটি অডিও আপমিক্স ব্যবহার করবে যাতে উচ্চ-মানের শব্দ এবং একটি নিমজ্জিত 3D অডিও অভিজ্ঞতা প্রদান করা যায়।

উপরন্তু, আপনি তারযুক্ত বা বেতার সংযোগের মাধ্যমে উচ্চ-রেজোলিউশন শব্দ আশা করতে পারেন। ওয়্যারলেসের জন্য, Xperia 5 IV LDAC, DSEE, এবং Bluetooth LE অডিও ব্যবহার করবে।

Sony  Xperia 5 IV
Sony Xperia 5 IV

অভ্যন্তরীণ স্পেসিফিকেশন

Xperia 5 IV এর শক্তি হবে একটি Snapdragon 8 Gen 1। সনি বিশ্বাস করে যে এই চিপসেটটি ডিভাইসের বৈশিষ্ট্যগুলি চালানোর জন্য যথেষ্ট হবে। যাইহোক, এটি Snapdragon 8 Plus Gen 1 ব্যবহার করে এমন অন্যান্য ডিভাইসগুলির পিছনে ফোনটিকে রাখে৷ এই মডেলটি Android 12 এর সাথেও লঞ্চ হবে, তিন বছরের নিরাপত্তা আপডেট এবং দুটি অপারেটিং সিস্টেম আপডেট পাবে৷ সিম সেটআপটি Xperia 1 IV-এর মতোই হবে একটি ফিজিক্যাল সিম এবং মাইক্রোএসডির জন্য একটি ট্রে সহ এবং দ্বিতীয় সিম স্লটের জন্য একটি eSIM।

অ্যাডাপটিভ চার্জিং সহ 5,000mAh ব্যাটারি

এতে অ্যাডাপটিভ চার্জিং সহ একটি 5,000mAh ব্যাটারি দেওয়া হবে, যা গত বছরের 4,500mAh ব্যাটারির থেকে বেশি। একটি 30W চার্জার সহ, ব্যাটারি মাত্র 30 মিনিটে 50% পর্যন্ত দ্রুত চার্জ করতে পারে। ফোনটি ওয়্যারলেস চার্জিং এবং একটি ব্যাটারি শেয়ার ফাংশন সমর্থন করবে।

ফোন টির আরও কিছু বৈশিষ্ট্য

Xperia 5 IV ডিভাইসের সাথে আসা বিভিন্ন বিনোদন বৈশিষ্ট্য থাকবে। এরকম একটি বৈশিষ্ট্য হল মিউজিক প্রো অ্যাপ যা 100MB পর্যন্ত এক মাসের বিনামূল্যের ক্লাউড প্রসেসিং সহ আসবে।

Sony  Xperia 5 IV
Sony Xperia 5 IV

আপনি Xperia-এর জন্য ব্রাভিয়া কোরও পাবেন পাঁচটি মুভি রিডিম করার জন্য এবং 12 মাসের পুরানো শোগুলির সীমাহীন স্ট্রিমিং সহ। ভিডিওগ্রাফি প্রো এবং এক্সটার্নাল মনিটর অ্যাপের মাধ্যমে ব্যবহারকারীরা Xperia 1 IV-এর মতোই তাদের বিষয়বস্তু লাইভস্ট্রিম করার ক্ষমতা পাবেন।

Nokia নতুন 4G ফিচার ফোন Nokia 2660 Flip ভারতে লঞ্চ করেছে ফোন টির সম্মন্ধে বিস্তারিত জেনে নিন

অবশেষে, গেমারদের গেম স্ট্রিমিং ক্ষমতা থাকবে এবং Sony’s Game Enhancer অ্যাপের মাধ্যমে তাদের গেমপ্লে রেকর্ড করতে পারবে। গেমিং অভিজ্ঞতার সাথে সাহায্য করার জন্য, ডিভাইসটি 240Hz মোশন ব্লার রিডাকশন অফার করে এবং ব্যবহারকারীদের ছবি এবং শব্দ সেটিংস কাস্টমাইজ করতে দেয়।

রিলিজের তারিখ এবং মূল্য

যদিও ডিভাইসটির এখনও পর্যন্ত একটি নির্দিষ্ট প্রকাশের তারিখ নেই, এটিতে সেপ্টেম্বরের শেষের একটি লঞ্চ উইন্ডো রয়েছে। কালো, সবুজ এবং Ecru হোয়াইট রঙে উপলব্ধ, হ্যান্ডসেটটি যুক্তরাজ্যে £949 (~$1,103) এ লঞ্চ হবে এবং US এবং অন্যান্য দেশে শীঘ্রই আসছে মূল্য নির্ধারণ করা হবে৷ যুক্তরাজ্যে, ফোনটি Sony এর নতুন LinkBuds S-এর সাথে বান্ডিল করা হবে।

Sony Xperia 5 IV

এই তথ্যের উপর ভিত্তি করে, মনে হচ্ছে সনি আগের মডেলটিতে জর্জরিত অনেক সমস্যার সমাধান করেছে। আমাদের Xperia 5 III পর্যালোচনাতে, আমাদের সবচেয়ে বড় অভিযোগ ছিল কোন ওয়্যারলেস চার্জিং, ধীর চার্জিং সময়, একটি সেলফি ক্যামেরার অভাব, প্রিইন্সটল করা ব্লোটওয়্যার, এবং কোনও সফ্টওয়্যার আপডেটের প্রতিশ্রুতি নেই। কাগজে কলমে, Xperia সেই সমস্ত সমস্যাগুলির যত্ন নেওয়ার সাথে একটি ডিভাইসের একটি হেক প্রমাণ হতে পারে।


Hero Vida Electric Scooter (1) (1)
Honda India has confirmed the release of a new SUV in 2023 (5)

Honda India confirmed an Upcoming SUV in 2023

The CEO of Honda India recently stated that an all-new SUV would be launched in India next year. The Japanese automaker is said to be working on 2 SUVs for India. The first is a tiny SUV, while the second is a medium SUV. It will most likely compete with the Tata Nexon, Maruti Suzuki…

Continue Reading
Tata Tiago EV India will go on sale on September 28th (1) (1)

Tata Tiago EV will go on the market on September 28th

Tata has stated that the Tata Tiago EV would be available in India on Sep,28,2022. The company has also shown many new EV features ahead of its introduction. including re-gen modes, cruise control, and connected car functions with a smartwatch connection. The Tiago EV will be based on the ICE model. It is anticipated, however,…

Continue Reading
Upcoming next-gen Hyundai Verna is expected to be released in 2023 (6)

The Upcoming next-gen Hyundai Verna expected release date

The Hyundai Verna is now one of the most attractive and feature-packed cars priced under Rs 20 lakh. Hyundai is actively developing the next-generation Hyundai Verna. And this improved edition will be available in 2023. The 2019 Hyundai Verna will have a broad grille at the front and headlamps similar to the Creta. The new…

Continue Reading
The Swift's next-gen comes with upgraded interior & refined exterior (3)

Swift’s next-gen will have an upgraded interior and exterior

Maruti Suzuki will introduce its Swift’s next-gen sometime in 2023. The outside of the new Swift will be updated To attract customers. Know in short about Swift’s next-gen Add new and more sophisticated features. According to test mules spotted on European city streets, the new Swift will likely maintain its angular and athletic design. A…

Continue Reading
Maruti Suzuki Grand Vitara (6)

New Maruti Suzuki Grand Vitara will go on market September 26

Maruti Suzuki India Limited officially launched its new model the Maruti Suzuki Grand Vitara in the Indian market on September 26, 2022. -Know in short about Grand Vitara- Prices are estimated to range between Rs. 9.5 lakh and Rs. 19.5 lakh. The 1.5-liter four-cylinder K15C smart hybrid petrol engine powers the Maruti Suzuki Grand Vitara….

Continue Reading

আমি , চঞ্চল হালদার আমি বিগত ২ বছর ধরে ব্লগিং করছি এবং আমি নতুন প্রযুক্তি বা টেকনলজি এর সম্বন্ধে জানতে পছন্দ করি। বর্তমানে আমি আমার নিজের ওয়েবসাইট futurebangla.in এর জন্য আর্টিকেল লিখছি।

Leave a Comment