Simple one Electric Scuter এর ডেলিভারি জুন 2022 থেকে শুরু হবে।।|Simple one Electric Scuter  will be delivered form June 2022.

Rate this post

ভূমিকা:

সিম্পল এনার্জি হল বৈদ্যুতিক যানবাহন শিল্পের একটি স্টার্ট আপ কোম্পানি যা ভারতে সাধারণ মানুষের জন্য তার বৈদ্যুতিক স্কুটার Simple one চালু করেছে। 

বর্ণনা:

কোম্পানি ঘোষণা করেছে তারা 2022 সালের জুন মাস থেকে Simple one ইলেকট্রিক স্কুটারের ডেলিভারি শুরু করে দেবে। কোম্পানি তার অফিসিয়াল ওয়েবসাইটে এই স্কুটারের জন্য বুকিং ও শুরু করে দিয়েছে এবং এখনও পর্যন্ত কোম্পানি 30,000 টিরও বেশি অর্ডার পেয়ে গেছে। 

সিম্পল ওয়ান ইলেকট্রিক স্কুটারটি কোম্পানি 2021 সালের আগস্টে 1.09 লক্ষ টাকায় লঞ্চ করেছিল। এই স্কুটারটি কোম্পানির ওয়েবসাইটে 1947 টাকায় বুক করা যাচ্ছে। 


কোম্পানি এই স্কুটারে lithium ion battery ব্যাটারি দিয়েছে যা সরানো ও যাবে। স্কুটারটির Range 236 km এবং সর্বোচ্চ গতি 105 km প্রতি ঘণ্টা এবং এতে 4টি রাইডিং মোড ও দিয়েছে কম্পানি। Simple one ইলেকট্রিক স্কুটারটি 4G সাপোর্ট এবং ব্লুটুথ, জিও ফেন্সিং, ওভার এয়ার আপডেট, অনবোর্ড নেভিগেশন, রিমোট টেলিমেটিক্স, স্মার্টফোনের মাধ্যমে কল কন্ট্রোলের মতো উন্নত বৈশিষ্ট্য সুবিধা আসে।

  
সিম্পল ওয়ান ইলেকট্রিক স্কুটারটি প্রথম ধাপে তামিলনাড়ুর হোসুরে তৈরি করা হবে এবং এই উৎপাদন সুবিধার ক্ষমতা বছরে 1 মিলিয়ন স্কুটার। কোম্পানিটি বার্ষিক 12.5 মিলিয়ন ক্ষমতা সহ তামিলনাড়ুর ধর্মপুরী নামক জায়গায় তার দ্বিতীয় উত্পাদন কারখানা শুরু করবে। কোম্পানিটি আগামী 5 বছরে তার উৎপাদন কারখানায় 2500 কোটি টাকা বিনিয়োগ করবে বলে খবর পাওয়া গেছে। 
কোম্পানির Simple one স্কুটারটির অনেক বৈশিষ্ট্য সহ বৈদ্যুতিক স্কুটারগুলির সর্শীবর্ষ সংস্থা OLA কে একটি দুর্দান্ত প্রতিযোগিতা ফেলবে।

Simple one Electric Scuter
Simple one Electric Scuter

সারসংক্ষেপ:

ভারতের লোকেরা বৈদ্যুতিক যানবাহন কে গুরুত্ব সহকারে নিচ্ছে ধিরে ধিরে এবং পেট্রোল ও ডিজেল চালিত গাড়ির চেয়ে Electric Bike বেশি পছন্দ করছে। কারন সরকার দেশে বৈদ্যুতিক গাড়ির প্রচারের জন্য প্রচুর ভর্তুকি দিচ্ছে। এ কারণে অনেক অটো কোম্পানি নতুন মডেল লঞ্চ করছে। আমরা আশা করতে পারি যে Simple Energy এর এই ইলেকট্রিক স্কুটারটি গ্রাহকদের তাদের অর্থের সঠিক মূল্য দিতে পারবে।

FAQs:

Q: ইলেকট্রিক স্কুটার কেনা কি ঠিক?

Ans: বৈদ্যুতিক স্কুটার কেনা একেবারেই সঠিক , এটি চালানোর জন্য পেট্রোল/ডিজেল চালিত স্কুটারের চেয়ে বেশি খরচ হয় না৷ এছাড়াও এর রক্ষণাবেক্ষণেও খরচ অনেক কম।

Q: ভারতের প্রথম বৈদ্যুতিক স্কুটার কোনটি?

Ans: Ather Energy-এর S340 মডেলটি ছিল দেশের প্রথম বৈদ্যুতিক স্কুটার। 

Q: ভারতের বৃহত্তম বৈদ্যুতিক স্কুটার কোম্পানিগুলি কোনটি?

Ans: আথার এনার্জি , রিভল্ট মোটরস , বাজাজ অটো , টিভিএস মোটর , হিরো ইলেকট্রিক , ওকিনাওয়া , ওলা ইলেকট্রিক , সিম্পল এনার্জি এবং ওকায়া ইলেকট্রিক হল দেশের সবচেয়ে বড় ইলেকট্রিক স্কুটার কোম্পানি।

Q: সবচেয়ে সস্তা বৈদ্যুতিক স্কুটার কোনটি?

Ans: হিরো ইলেকট্রিকের ফ্ল্যাশ এলএক্স (ভিআরএলএ) মডেলটি হল সবচেয়ে সস্তা এবং সবচেয়ে নির্ভরযোগ্য বৈদ্যুতিক স্কুটারটি 46,640 টাকায় উপলব্ধ৷

Q: সেরা বৈদ্যুতিক স্কুটার কোনটি?

Ans: সিম্পল এনার্জির সিম্পল ওয়ান মডেল – এক চার্জে 236 কিলোমিটার, ওলা কোম্পানির ওলা এস1 এবং এস1 প্রো মডেলগুলি একক চার্জে 181 কিলোমিটার পর্যন্ত, ওকিনাওয়া ইপ্রেস+ মডেল 139 কিলোমিটার পর্যন্ত এবং Ather 450X একক চার্জে 116 কিলোমিটার পর্যন্ত মাইলেজ দেয়। .

Q: সবচেয়ে বেশি অর্থপ্রদানকারী ইলেকট্রিক বাইক কোনটি?

Ans: Ola S1 Pro সর্বোচ্চ Range দেওয়ার প্রতিশ্রুতি দেয় যা 181km।

 

আমি সৌভিক মৃধা, আমি ২০২০ সালে আমার স্নাতক পাশ করি, তারপর বিগত কয়েক বছর ধরে ব্লগিং করছি এবং আমি নতুন প্রযুক্তি বা নতুন নতুন তথ্য সম্পর্কে জানতে ভালোবাসি। বর্তমানে আমি অন্য ওয়েবসাইট জন্য এবং আমার নিজের ওয়েবসাইটের জন্য আর্টিকেল লিখছি।

Leave a Comment