Samsung Galaxy Z Fold 4 | স্যামসাং গ্যালাক্সি Z Fold 4 এর নতুন কনসেপ্ট ফাঁস হল

Rate this post

গত 13 জুলাই, Galaxy Z Fold 4 এর নামে WIPO (World Intellectual Property Organization) এর কাছে Samsung Electronics দ্বারা একটি পেটেন্টটি দায়ের করা হয়েছিল – “ফোল্ডেবল ইলেকট্রনিক ডিভাইস” । একই ডকুমেন্টেশন এক বছর আগে দক্ষিণ কোরিয়ার Samsung তার নিজ দেশে জমা করেছিল।

Screenshot 20220210 235632 Gallery
Galaxy Z Fold patent image

পেটেন্ট এর চিত্র অনুযায়ী ফোনটি Galaxy z Fold 3 এর মতোই একটি বড় স্ক্রীন পৃষ্ঠ থাকে। তবে, ভাঁজ লাইন সম্পূর্ণ আলাদা।
উল্লম্ব ভাঁজ লাইন এই সময় কেন্দ্রের বাম দিকে স্থাপন করা হয় সুতরাং, ডান পর্দার অংশ বাম অংশের চেয়ে প্রশস্ত। এটি একটি বহিরাগত ভাঁজ ডিসপ্লে।

WIPO (World Intellectual Property Organization) এর ভিত্তিতে, বিশিষ্ট concept designer Technizo Concept এবং বিশিষ্ট concept ফাঁস কর্তা Letsgodigital মিলিত একটি ভিডিও ও কয়েকটি Galaxy z Fold এর ছবি প্রকাশ করে। আমরা সেগুলি আপনাদের সামনে তুলে ধরছি।

  • 20220315 122058
  • 20220315 122053
  • 20220315 122050

Samsung এর ফ্লাগশিপ হাই-এন্ড মডেলের কোনগুলি আমাদেরকে অভিভূত করে। নতুন ফিচার সহ নতুন নতুন টেকনোলজি তারা দিয়ে থাকে। স্যামসাং এর কাছ থেকে আমরা Galaxy Z Fold 4 এর মধ্যে নতুনত্ব আশা করতেই পারি। বিগত বছরে স্যামসাং ফোল্ডেবল ফোন হিসেবে Galaxy Z Fold 3 (5G) এবং Galaxy Z Flip 3 (5G) মডেল গুলি বছরের আগস্টে লঞ্চ করেছিল। Foldable phone হিসেবে সেগুলো সত্যিই অভাবনীয়। এই বছরের অবশ্যই আমরা স্যামসাংয়ের নতুন foldable phone দেখতে পাবো। সম্ভবত Z Fold 4 এবং Z Flip 4 নামে।

Samsung Galaxy Z Fold 4 মডেলটিতে আমরা কী কী দেখতে চাই

বিভিন্ন গুজব এর ভিত্তিতে আমরা এখনো পর্যন্ত যেগুলো আন্দাজ করতে পারি, যদি এই গুজবগুলি Z Fold 4 উপাদানের জন্য আপনার ক্ষুধা মেটাতে না পারে, তাহলে আমাদের কাছে নতুন ফোল্ডেবলের জন্য একটি আশানুরূপ তালিকাও রয়েছে। তার আগে আসুন দেখে নেই Galaxy Z Fold 4 এর আকর্ষণীয় ডিজাইন।

Samsung Galaxy Z Fold 4

সবার আগে বলে রাখা ভালো যে, স্যামসাং দ্বারা দায়ের করা একটি পেটেন্টের উপর ভিত্তি করে “Galaxy Z Fold 4” শিরোনামের এই লোভনীয়-সুদর্শন ধারণাটি অনুলিপি করার চেয়ে, স্যামসাং তাদের ডিভাইসের ডিজাইন টি আরও খারাপ করতে পারে। তবে Z Fold সিরিজটিকে গ্যালাক্সি নোট সিরিজের উত্তরসূরি হিসাবে চিহ্নিত করে।

আমরা অন্যান্য স্যামসাং ফোনে যে বৈশিষ্ট্যগুলি দেখেছি এবং ভবিষ্যতের ফোনগুলির জন্য ব্যবহারকারীর দ্বারা আরও বেশি পরামর্শ দেওয়া হয়েছে, সেগুলি Z Fold 4 এও আসতে পারে৷ উদাহরণস্বরূপ, Samsung Galaxy Z Flip 3 Bespoke Edition , এর একাধিক রঙের সংমিশ্রণ সহ, যা সঠিকভাবে ফিট হয়৷ Z Fold 4 এর সাথে, যদিও একটু ভিন্ন ধরনের কাস্টমাইজেশনের থাকে তবেই মঙ্গল।

ফোনের পারফরম্যান্স

একইভাবে, স্ন্যাপড্রাগন 898/895 বা স্যামসাংয়ের নতুন LPDDR5X RAM এর মতো গুজব নতুন উপাদানগুলি Galaxy Z Fold 4-এ উপস্থিত হতে পারে। আমরা সম্ভবত এগুলোকে Samsung Galaxy S22- এ প্রথম প্রবর্তিত দেখতে পেয়েছি। তবে জেনারেশনের সঙ্গে তাল মিলিয়ে যদি আরো ভালো পারফরম্যান্স যুক্ত থাকে, তবে স্যামসাং আরো বেশি জনপ্রিয় হয়ে উঠবে।

আরও ভালো ক্যামেরা

এত খরচ হওয়া সত্ত্বেও, Galaxy Z Fold 3-তে Galaxy Z Fold 2-এর মতো একই সেট ক্যামেরা রয়েছে, যদিও অভ্যন্তরীণ সেলফি ক্যামেরাটি একটি আন্ডার ডিসপ্লে ক্যামেরার জন্য অদলবদল করা হয়েছে। তবে স্যামসাং Galaxy Z Fold 4 -এ সামগ্রিকভাবে আরও ভাল ক্যামেরা অফার করলে এটি আদর্শ হবে। যদিও ফটোগ্রাফি হিসাবে Samsung -এর ফোল্ডেবল ফোন গুলি আকর্ষণীয় হবে না, যেমনটি গ্যালাক্সি এস সিরিজের ফোনগুলির জন্য। তবে বড় বা উচ্চতর রেজোলিউশনের সেন্সরগুলি ফ্লাগশিপ ফোন হিসেবে থাকা প্রয়োজন। আরও শক্তিশালী স্পেস জুমও চমৎকার হবে।

  • 20220315 122037
  • Screenshot 20220315 140242 YouTube
  • Screenshot 20220315 140157 YouTube

অন-বোর্ড এস পেন স্টোরেজ যোগ করুন

স্যামসাং তাদের সকল ফ্ল্যাগশিপ মডেল গুলিতে S-pen ডিভাইসের মধ্যে রাখার ব্যবস্থা করে।
Z Fold 3 স্যামসাং-এর ফোল্ডেবলের সাথে এস পেন স্টাইলাস প্রবর্তন করেছে, তাই কোম্পানির জন্য পরবর্তী-জেনার মডেলের সাথে এটি তৈরি করা অর্থপূর্ণ হবে।

Samsung galaxy Z Fold 4
Samsung Galaxy Z Fold 4

আশা করি, কোম্পানি Galaxy z Fold 4 এ আপনাকে S পেন আলাদাভাবে বা বিশেষভাবে ডিজাইন করা ক্ষেত্রে আবার সংরক্ষণ করার প্রয়োজন না করে উপরের ধারণা ডিজাইনের মতো Galaxy Z Fold 4 এর বডির মধ্যে স্টাইলাস ফিট করতে সক্ষম হবে। Galaxy S22 Ultra একটি S পেন স্লট পাওয়া গেছে। তাই Galaxy Z Fold 4 থেকে এটি অনুসরণ করা স্বাভাবিক।

সঠিক দাম নির্ধারণ

স্যামসাং যদি ফোল্ডেবল মেইনস্ট্রিম বানানোর ব্যাপারে সিরিয়াস হয়, তাহলে তার নিজস্ব Galaxy Z Flip 3-এর উদাহরণ অনুসরণ করতে হবে এবং দামকে সাধারণ ফ্ল্যাগশিপ ফোনের কাছাকাছি করতে হবে। এখন এবং ফোনের আসল আত্মপ্রকাশের মধ্যে অনেক কিছু পরিবর্তন হতে পারে। দেখা যাক স্যামসাং দামের বিষয়টি পদক্ষেপ নেয়। হয়তো তা S সিরিজের দামের সমতুল্য হবে।

আরো ভালো ভাঁজযোগ্য ডিসপ্লে

compressed img 1647333230014
Samsung Galaxy Z Fold 4

ভাঁজযোগ্য ডিসপ্লেতে বিষয়বস্তু দেখার প্রধান পার্শ্বপ্রতিক্রিয়া হল যে আপনার দেখার অভিজ্ঞতা কখনও কখনও স্ক্রীনের সুস্পষ্ট ক্রিজের দ্বারা নষ্ট হয়ে যেতে পারে। আমরা আশা করি যে আরো ভালো ডিসপ্লের মাধ্যমে স্যামসাং তা শুধরে দেবে।

স্লিমার ফ্রেম

প্রধান ডিসপ্লেটিকে অর্ধেক ভাঁজ করার প্রক্রিয়াটি একটি ভাঁজযোগ্য ফোন বিশেষভাবে পাতলা হওয়া কঠিন হতে চলেছে। যাইহোক, আমাদের জেড ফোল্ড 3-এর কাছে মানুষের এক নম্বর অভিযোগ হল যে এটি খুব মোটা এবং সাধারণ স্মার্টফোনের তুলনায় বেশি ভারী। আমরা দেখতে চাই Galaxy Z Fold 4 এর মোট আকারের এক ইঞ্চি থেকে আরও কয়েকটি ভগ্নাংশ শেভ করে।

ব্যাটারি লাইফ

Z Fold 3 একটি ছোট ট্যাবলেটের আকার সহ দুটি ডিসপ্লে পাওয়া গিয়েছে বটে। তবে এটির একটি বড় অসুবিধাও রয়েছে। অসুবিধাটা হল বড় স্ক্রিনের সাথে ছোট ব্যাটারি। আমরা পরীক্ষামূলকভাবে ব্যবহার করে দেখেছি, 8 ঘন্টার কম ব্যাটারি লাইফ । Galaxy z Fold 4 তে সম্ভবত একটি বড় ব্যাটারি এবং অন্যান্য দক্ষতা লাভের সংমিশ্রণের মাধ্যমে অন্তত 10 ঘন্টার কাছাকাছি ব্যাটারি লাইফ দেখতে চাই৷

আমরা এর আগেও Samsung Galaxy Z Fold 4 এবং Galaxy Z flip 4 সম্বন্ধে ধারণা দিয়েছি চাইলে সেগুলি সম্বন্ধে আরো জানতে এখানে ক্লিক করুন

আমি , চঞ্চল হালদার আমি বিগত ২ বছর ধরে ব্লগিং করছি এবং আমি নতুন প্রযুক্তি বা টেকনলজি এর সম্বন্ধে জানতে পছন্দ করি। বর্তমানে আমি আমার নিজের ওয়েবসাইট futurebangla.in এর জন্য আর্টিকেল লিখছি।

Leave a Comment