Samsung Galaxy Z Fold 4 |Galaxy Z Flip 4 in Bengali.

Rate this post

Samsung এর ফ্লাগশিপ হাই-এন্ড মডেলের কোনগুলি আমাদেরকে অভিভূত করে। নতুন ফিচার সহ নতুন নতুন টেকনোলজি তারা দিয়ে থাকে। স্যামসাং এর কাছ থেকে আমরা Galaxy Z Fold 4 এর মত নতুনত্ব আশা করতেই পারি। বিগত বছরে স্যামসাং ফোল্ডেবল ফোন হিসেবে

Galaxy Z Fold 3 (5G) এবং Galaxy Z Flip 3 (5G) মডেল গুলি বছরের আগস্টে লঞ্চ করেছিল। Foldable phone হিসেবে সেগুলো সত্যিই অভাবনীয়। এই বছরের অবশ্যই আমরা স্যামসাংয়ের নতুন foldable phone দেখতে পাবো। সম্ভবত Z Fold 4 এবং Z Flip 4 নামে।

স্যামসাং এবারে একটি পুল-আউট Galaxy Z Slide স্মার্টফোন তৈরি করছে বলে মনে হচ্ছে।ডবল ফোল্ডেবল স্মার্টফোন । হ্যাঁ এবারের ফোল্ডেবল ফোনটি দুই সাইট থেকে ফোল্ড হওয়ার ব্যবস্থা থাকতে পারে।

দক্ষিণ কোরিয়ার প্রস্তুতকারক সম্পূর্ণ নতুন ফর্ম ফ্যাক্টরগুলি বিকাশ করছে। Samsung একটি নতুন দ্বৈত-ভাঁজ (অর্থাৎ একটি কাগজকে দুই দিক থেকে ভাজ করলে যায় হয়) Galaxy z Fold স্মার্টফোনের জন্য একটি পেটেন্ট দাখিল করেছে।

Galaxy Z Fold 4 Design কেমন হতে পারে।

Galaxy Z Fold 4 অনুভূমিক এবং উল্লম্ব উভয় অক্ষের সাথে যুক্ত। উল্লম্বভাবে আপনি ডিসপ্লেটিকে বাইরের দিকে ভাঁজ করতে পারবেন এবং অনুভূমিকভাবে আপনি স্ক্রীনটি ভিতরের দিকেও ভাঁজ করতে পারবেন।


যার সুবিধার্থে ফোনটি আরো আকর্ষণীয় এবং আরো ইনোভেটিভ হতে চলেছে। যাতে আপনি ডিভাইসটি আপনার সাথে নিয়ে যাওয়ার সময় সবথেকে বেশি সুরক্ষা দেবে। এটি একটি সম্পূর্ণ নতুন ডিজাইনের সাথে পৃথিবীর প্রথম দ্বীফোল্ড ডিভাইস হতে চলেছে, যা নতুন Samsung ব্যবহারকারীর সম্ভাবনা আরো বাড়িয়ে তুলবে।

Galaxy Z Fold 4
Galaxy Z Fold 4

গত 13 জুলাই, 2021-এ WIPO (World Intellectual Property Organization) এর কাছে Samsung Electronics দ্বারা একটি পেটেন্টটি দায়ের করা হয়েছিল – “ফোল্ডেবল ইলেকট্রনিক ডিভাইস” । একই ডকুমেন্টেশন এক বছর আগে দক্ষিণ কোরিয়ার Samsung তার নিজ দেশে জমা করেছিল।

পেটেন্ট এর চিত্র অনুযায়ী ফোনটি গ্যালাক্সি জেড ফোল্ড 3 এর মতোই একটি বড় স্ক্রীন পৃষ্ঠ থাকে। তবে, ভাঁজ লাইন সম্পূর্ণ আলাদা।
উল্লম্ব ভাঁজ লাইন এই সময় কেন্দ্রের বাম দিকে স্থাপন করা হয়. সুতরাং, ডান পর্দার অংশ বাম অংশের চেয়ে প্রশস্ত। এটি একটি বহিরাগত ভাঁজ পর্দা.

আপনি যখন Galaxy Z Fold 4 ফোনটি ভাঁজ করেন, তখন আপনি একটি দ্বি-পার্শ্বযুক্ত ফোন পাবেন – যেখানে স্ক্রীনটি আংশিকভাবে বাম দিক দিয়ে পিছনের দিকে প্রসারিত হয়। ভাঁজ করা অবস্থায় ট্রিপল ক্যামেরা সিস্টেমও ব্যবহারযোগ্য থাকবে। যেহেতু ফোনটির পিছনে একটি স্ক্রিন রয়েছে, আপনি সেলফি তোলার জন্য ট্রিপল ক্যামেরাও ব্যবহার করতে পারেন।

Samsung Galaxy Z Fold 4 এর বিভিন্ন ফিচারস

ডিভাইসটি আরও হাই-এন্ড বৈশিষ্ট্যের সাথে সজ্জিত হবে, যেমন এস পেনের জন্য সমর্থন, স্টেরিও স্পিকার এবং একটি ডাবল ব্যাটারি। এছাড়াও, ডকুমেন্টেশনে একটি আন্ডার-ডিসপ্লে ক্যামেরা এবং পিছনে একটি ট্রিপল-ক্যামেরা সেটআপ উল্লেখ করা হয়েছে।

আগে অবশ্য Huawei Mate Xs এখন পর্যন্ত একমাত্র ফোল্ডিং মডেল যা আপনি নেদারল্যান্ডে একটি বাহ্যিক ফোল্ডিং স্ক্রীন সহ কিনতে পারবেন। এর অসুবিধা হল ফোনের স্ক্রিন ভাঁজ করার সময় স্ক্র্যাচ এবং বাম্প থেকে সুরক্ষিত থাকে না। তবে স্যামসাং এবারে নতুন কিছু নিয়ে এসেছে।

এখানেই অনুভূমিক ভাঁজ লাইনটি কাজে আসে। এটি ঠিক মাঝখানে এবং একটি অভ্যন্তরীণ ভাঁজ প্রক্রিয়া রয়েছে। এটি গ্যালাক্সি জেড ফোল্ড অনুভূমিক কব্জা ভেরিয়েন্টের সাথে খুব মিল, যেটি LetsGoDigital গত বছরের নভেম্বরে রিপোর্ট করেছিল।

আপনি এভাবে শুধু ফোন ভাঁজ করতে পারবেন না, নিশ্চিন্তে ঝঞ্ঝাট ছাড়াই কোনটি ব্যবহারও করতে পারবেন।
Galaxy Z Fold 4 সম্পূর্ণ ফোল্ডআপ করে একটি ছোট ল্যাপটপ হিসাবেও ব্যবহার করতে পারেন – যেখানে নীচের স্ক্রীনের অংশটি একটি ভার্চুয়াল কীবোর্ড প্রদর্শন করতে পারে এবং আপনি উপরের স্ক্রিনের অংশে যা কিছু দেখার সেটা দেখতে পাবেন।

এটি একটি বহুমুখী মডেল বলে মনে হচ্ছে। ফোনটি একসঙ্গে অনেক কিছুর স্বাদ মিটাবে – একটি বড় ট্যাবলেট স্ক্রিন, একটি দ্বি-পার্শ্বযুক্ত ফোন, একটি ছোট ল্যাপটপ – এই ডিভাইসটি একের মধ্যে সবকিছু অফার করে৷
যাইহোক, এছাড়াও আরো অনেক অসুবিধা ফোনটিতে আছে।

কি ভাবছেন বারবার ভোল্ট করলে কী কোন সমস্যা হতে পারে কি?

আমাদের মনে হতে পারে একটা স্ক্রিন যে বারবার ফোন করলে কিছু সমস্যা হতে পারে যেমন- হঠাৎ করেই আপনার স্ক্রিনের মধ্য দিয়ে আরেকটি ফোল্ডিং লাইন চলে আসে। আপনি তাই অনুমান করতে পারেন যে স্যামসাং প্রথমে ভাঁজ লাইনটিকে কম দৃশ্যমান করবে, Samsung আগে এরকম একটি মডেল বাজারজাত করেছে। বর্তমান Galaxy Z Fold 3 এবং Galaxy Z Flip 3 চমৎকার ডিভাইস, তবে ফোল্ডিং সীমটি বেশ দৃশ্যমান এবং অনুভব করা যায়। এটি পরবর্তীতে চালু হওয়া Oppo Find N এবং Honor Magic V- এর ক্ষেত্রে উল্লেখযোগ্যভাবে কম – তারা একটি ভিন্ন ধরনের কব্জা প্রয়োগ করেছে, যাতে স্ক্রীনটি কম কোণে ভাঁজ করা যায়।

আশা করা হচ্ছে যে Samsung এই বছরের শেষের দিকে প্রত্যাশিত Galaxy Z Fold 4 এবং Z Flip 4 এর সাথে এই ত্রুটিটি উপলব্ধি করবে৷ যদি এটি সফল হয় তবে আমরা আশা করি যে এই মাল্টি-ফোল্ডেবল স্মার্টফোনটিও বাস্তবে পরিণত হবে৷

Galaxy Z Fold 4 এবং Z Flip 4 Release Date

যেহেতু কোনো রিলিজের তারিখের গুজব নেই তবুও আমরা নিশ্চিত হতে পারি না যে Samsung সেই সময়সূচীতে লেগে থাকবে, বিশেষ করে আসল Samsung Galaxy Fold ফেব্রুয়ারী 2019-এ উন্মোচন করা হয়েছিল। যদিও এটি আসলে সেপ্টেম্বর পর্যন্ত স্টোরে আসেনি, তাই আমরা বলতে চাই এট খুব সম্ভবত আগস্ট মাসে রিলিজ হতে পারে।

Galaxy Z Fold 4 এবং Z Flip 4 এর Price

দামটি এমন কিছু যা আমরা এখনকার জন্য সত্যিই অনুমান করতে পারি, তবে Samsung Galaxy Z Flip 3 ভারতীয় মূল্য 157999 এর কাছাকাছি থেকে শুরু হয়৷ এটি আসলে আগের মডেলের খরচের তুলনায় কিছুটা কম,

এবং স্যামসাং-এর ফোল্ডেবলগুলি প্রায় সবসময়ই তাদের দামের জন্য আলোচিত হয়, আমরা মনে করি Z Flip 4-এর হয় একই রকম দাম থাকবে বা কিছুটা বেশি সাশ্রয়ী হবে। Z Fold 4 এর দাম Flip ভার্সন এর চেয়ে কম হয়।

Apple iPhone SE 3 আপকামিং স্মার্টফোনটি সম্বন্ধে জানতে এখানে ক্লিক করুন 👈

Samsung Galaxy Z Fold & Z flip 4 সম্বন্ধিত এই অগ্রিম তথ্য ও ছবি গুলি আমরা আমাদের বিশ্বস্ত Letsgodigital টুইটার হ্যান্ডেল থেকে সংগ্রহ করেছি। তিনি একটি ডকুমেন্ট সকলের সাথে শেয়ার করেছেন। অফিসিয়াল পেটেন্ট ডকুমেন্টেশন টি দেখতেও বুঝতে এখনই ডাউনলোড 📑 করুন।

আমাদের পোষ্টটি সম্পূর্ণ পড়ার জন্য অসংখ্য ধন্যবাদ, আরও এমন টেক এর খবর, চাকরির খবর, মজার মজার জোকস, এসএমএস পড়ার জন্য আমাদের ওয়েবসাইট ফিউচার বাংলা ফলো করুন।✍️✍️✍️

আমি , চঞ্চল হালদার আমি বিগত ২ বছর ধরে ব্লগিং করছি এবং আমি নতুন প্রযুক্তি বা টেকনলজি এর সম্বন্ধে জানতে পছন্দ করি। বর্তমানে আমি আমার নিজের ওয়েবসাইট futurebangla.in এর জন্য আর্টিকেল লিখছি।

2 thoughts on “Samsung Galaxy Z Fold 4 |Galaxy Z Flip 4 in Bengali.”

Leave a Comment