Samsung Galaxy S23 | স্যামসাং গ্যালাক্সি S23 মডেলটির ছবি ফাঁস হয়ে গেল

Rate this post

গত ফেব্রুয়ারীতে Samsung Galaxy S22 বাজারে লঞ্চ করেছে। এরইমধ্যে বিশিষ্ট ফাঁসকর্তা Ice universe আগামী বছরে আগমন হবে এমন Samsung Galaxy S23 মডেলটির কয়েকটি ছবি টুইট করে বসে। তাতে টেক দুনিয়াতে ভূমিকম্প এনে দিয়েছে। তার এই টুইট এ সকলেই হতবাক। টেক লাভারদের পায়ের তলার মাটি যেন কেঁপে উঠেছে।

আসুন দেখে নিন সেই টুইট এর ছবিগুলি। ও তার সাথে আন্দাজ করে ফেলুন আগামী S23 মডেলটি কেমন হতে চলেছে। আসুন ফোনটি সম্বন্ধে তাহলে একটু আলোচনা করি।

  • compressed img 1646378324848
  • compressed img 1646378340410
  • compressed img 1646378294737
  • compressed img 1646378272357

Galaxy S23 এর Design যেমন হতে পারে

ফাঁস অনুযায়ী Samsung Galaxy S23 মডেলটি সম্পূর্ণ বেজেল-লেস ক্যামেরা নাচ বিহীন Smartphone হিসাবে বাজারে আসতে চলেছে। ফোনটি S22 সিরিজের মতই আকার আয়তনের হুবহু মিল পাওয়া যাচ্ছে। সবথেকে আকর্ষণীয় ফোনটিতে কোন ফ্রন্ট ক্যামেরা লঞ্চ দেখতে পাওয়া যাচ্ছে না। স্যামসাং অনেক আগে থেকেই আন্ডার ডিসপ্লে ক্যামেরা (UDC) নিয়ে কাজ করে চলেছে। এবারে তারা S23 সিরিজের মডেল গুলিতে UDC নিয়ে আসছে এটা স্বাভাবিক।

Samsung galaxy S23
Samsung Galaxy S23
  • ছবি অনুসারে ফোনটি বর্গাকার হলেও চতুষ্কোণ গুলি কর্ভ রাউন্ড শেপর দেখা যাচ্ছে।
  • ফোনটির ডান পাশের উপরের মাঝামাঝি অংশে ভলিউম আপ & ডাউন বাটন থাকছে। তারিই ঠিক নিচে পাওয়ার বাটন দেখা যাচ্ছে।

ভলিউম আপ-ডাউন বাটন
পাওয়ার বাটন

  • ফোনটির নিচের অংশে USB Type-C এবং লাউড স্পিকার বিদ্যমান। এবং নিচের অপর অংশে থাকছে স্পিকার মাইক হোল।
  • ফোনটির উপরের অংশে একটি সেকেন্ডারি মাইক হোল দেখা যাচ্ছে।
  • সিম ট্রে খুব সম্ভবত ফোনটির বা পাশের উপরের মাঝামাঝি অংশে থাকতে পারে।
  • স্যামসাং ধীরে ধীরে তাদের ফোনগুলি থেকে 3.5 জ্যাক সরাতে চলেছে। তার দরুন ওয়ার যুক্ত ইয়ারফোন ব্যবহার করা একেবারেই অসম্ভব হয়ে পড়বে। যদিও টাইপ সি পোর্টর মাধ্যমে তা ব্যবহার যোগ্য হতে পারে। আসলে অল্টারনেটিভ হিসেবে ব্লুটুথ এয়ার বার্ডস, স্যামসাং বেশি প্রাধান্য দেয়।

Samsung Galaxy S23 এর UDC সহিত Display

Samsung Galaxy S23 সম্পূর্ণ বেজেল-লেস ক্যামেরা নাচ বিহীন স্মার্টফোন হতে চলেছে। যার ফলে কোনরকম দ্বিধা ছাড়াই সম্পূর্ণ ডিসপ্লে উপভোগ করা যাবে।

ফাঁস হওয়া ছবি অনুযায়ী ডিসপ্লের বিষয়ে সবথেকে আকর্ষনীয় হলো UDC (under display camera)। যদিও ক্যামেরার বিষয়ে এখনো কোনো তথ্য জানা যায়নি। তবে এই ক্যামেরার সঙ্গে ডিসপ্লের একটি বৈশিষ্ট্য রয়েছে। একমাত্র অ্যামোলেড ডিসপ্লের সাহায্যেই UDC সম্ভব। স্যামসাং তা করে দেখিয়েছে।

20220304 112443
Samsung Galaxy S23 Display

শুধুমাত্র ছবি বিশ্লেষণ করেই ডিসপ্লে সাইজ সম্বন্ধে বলা খুবই কঠিন। তবে একটি ফ্ল্যাগশিপ মডেল হিসেবে S23 মডেলটির ডিসপ্লে Galaxy S22 এর মতই বিভিন্ন সেগমেন্টের ভিত্তিতে আলাদা আলাদা সাইজের হতে পারে। তবে সবচেয়ে বড় এবং প্রিমিয়াম মডেল যেটি থাকবে তার ডিসপ্লের সাইজ 6.7″ থাকাটা সবথেকে ভালো।

ডিসপ্লের ব্যাপারে স্যামসাং সবসময়ই ইউজারদের চাহিদার থেকে আরো বেশি ভালো এক্সপেরিয়েন্স দিয়েছে। পূর্ববর্তী ফ্লাগশিপ মডেলের তুলনায় নতুন ফ্ল্যাগশিপ মডেল গুলিতে স্যামসাং ডিসপ্লে কোয়ালিটি তে আরও ইমপ্রুভ করেই চলেছে।

Samsung Galaxy S22 তে আমরা 120Hz রিফ্রেশ রেট সহ 6.1-ইঞ্চি AMOLED ডিসপ্লে উপভোগ করছি৷ যার উজ্জ্বল 1300 nits। এবারে হয়তো আমরা আরো বেশি উজ্জ্বল এবং আরও বেশি রিফ্রেশ রেট সহ AMOLED ডিসপ্লে পাবো, আশা করতে পারি।

পরবর্তি তে S23 বিষয়ে আরো অনেক তথ্য আমরা দিয়ে থাকবো। স্যামসাং গ্যালাক্সি এস 22 আল্ট্রা সেরা 15 টি বৈশিষ্ট্য সম্বন্ধে জানতে এখানে ক্লিক করুন


আমি , চঞ্চল হালদার আমি বিগত ২ বছর ধরে ব্লগিং করছি এবং আমি নতুন প্রযুক্তি বা টেকনলজি এর সম্বন্ধে জানতে পছন্দ করি। বর্তমানে আমি আমার নিজের ওয়েবসাইট futurebangla.in এর জন্য আর্টিকেল লিখছি।

Leave a Comment