Samsung Galaxy S22 Ultra Top 15 Features | স্যামসাং গ্যালাক্সি এস 22 আল্ট্রা সেরা 15 টি বৈশিষ্ট্য

Rate this post

Samsung Galaxy S22 Ultra 5G | Variant – 1TB 12GB RAM, ‎128GB 8GB RAM, 256GB 12GB RAM, 512GB 12GB RAM | Display Type – 6.8 inches, 114.7 cm2 (~90.2% screen-to-body ratio) ; Resolution, 1440 x 3088 pixels (~500 ppi density).

20220212 235602
Samsung Galaxy S22 Ultra

Samsung Galaxy S22 Ultra সম্ভবত 2022 সালের সবচেয়ে প্রত্যাশিত ফ্ল্যাগশিপ অ্যান্ড্রয়েড ফোন। ডিভাইসটি তার পূর্বসূরি S21 আল্ট্রার মতো একই দামে শুরু হয়, কিন্তু কিছু উল্লেখযোগ্য উন্নতির সাথে আসে। যদিও নতুন ডিজাইনটি সবচেয়ে আপাত পরিবর্তন, সেখানে আরও অনেক আপগ্রেড রয়েছে যা ততটা স্পষ্ট নয়। Galaxy S22 Ultra-এর সেরা 15+ ফিচার দেখে নেওয়া যাক।

Al-enhanced Portrait Mode

The new AI Stereo Depth Map lets you take perfect PortraitMode photos and make memories of your beloved pet. Samsung Galaxy S22 Ultra তে নতুন আছে AI স্টেরিও ডেপথ ম্যাপ , যা আপনাকে নিখুঁত পোর্ট্রেট মোড এ ফটো তুলতে এবং আপনার প্রিয় পোষা প্রাণীর স্মৃতি তৈরি করতে সাহায্য করে।

Take photos Like a pro

20220212 235904
Expert Raw Application

Enjoy a DSLR-like experience like a professional
photographer with the Galaxy S22 Ultra’s Pro Mode and Expert RAW application. S22 Ultra – তে রয়েছে “Expert RAW” নামে নতুন একটি ক্যামেরা অ্যাপ, যা পেশাদার ফটোগ্রাফারদের জন্য ডিজাইন করা হয়েছে। এই অ্যাপসটির মাধ্যমে ক্যামেরার লেন্সের সম্পূর্ণ নিয়ন্ত্রণ করা যায়, আপনাকে 16-বিট raw বিন্যাসে ফটো ক্লিক করতে এবং ম্যানুয়ালি ISO, white ব্যালেন্স, AF এবং এক্সপোজার সেটিংস পরিবর্তন করতে দেয় । এই অ্যাপের মাধ্যমে আপনি যে ফটোগুলি তোলেন সেগুলি ইমেজ ডেটা হারাবে না এবং ফটোগুলি অত্যন্ত কাস্টমাইজযোগ্য হবে। আপনি যদি প্রায়শই অ্যাডোব লাইটরুমে আপনার ফটোগুলি সম্পাদনা করেন তবে এটি একটি ট্রিট হবে৷

Write Smoother than Ever with Spen

  • Screenshot 20220213 002946 Opera Mini
  • 20220213 000229

Samsung Galaxy S22 Ultra inbuild Spen. S22 Ultra হল Samsung এর S সিরিজের প্রথম ডিভাইস যা গ্যালাক্সি নোট সিরিজের অনুকরণ করে এর সাথে একটি এস পেন আছে। S সিরিজ এবং নোট সিরিজের মধ্যে ক্রমবর্ধমান মিলের পরিপ্রেক্ষিতে, স্যামসাং অবশেষে সিরিজ দুটিকে এক করার সিদ্ধান্ত নেয়। স্যামসাং গ্যালাক্সি এস S22 এর এস পেনটি মাত্র 2.8 মিলিসেকেন্ডের লেটেন্সি সহ মসৃণ লিখন এবং স্কেচিং অভিজ্ঞতা সম্পন্ন । যা মূলত কাগজে লেখার মতই অভিজ্ঞতা দেয়। এটি আপনার উত্পাদনশীলতা আরও বাড়াতে সাহায্য করে । ফোনের পাশাপাশি, কলমটিও জল এবং ধুলো প্রতিরোধের জন্য IP68 সার্টিফাইড।

Expansive and bright display

20220213 000207
Samsung Galaxy S22 Ultra

Ultra’s 6.8-inch, Dynamic AMOLED 2X adaptive 120Hz display.
Samsung Galaxy S22 Ultra -তে 1750 nits-এর সর্বোচ্চ উজ্জ্বলতা সহ যেকোনো স্মার্টফোনে চেয়ে উজ্জ্বল ডিসপ্লে রয়েছে। আপনি বাইরে অনেক সময় ফোনটি ব্যবহার করলেও এটি দৈনন্দিন ব্যবহারের জন্য যথেষ্ট। কিন্তু সরাসরি সূর্যালোকের অধীনে, উজ্জ্বলতা বাড়ানোর ফলে কখনও কখনও ছবির গুণমান নষ্ট হতে পারে, যার ফলে রঙ বিবর্ণ হয়ে যায়। এটি সমাধান করার জন্য, “ভিশন বুস্টার” আপনার পুরো ডিসপ্লেকে ম্যাপ করবে এবং সেই প্রভাব কমানোর জন্য সঠিক উপায়ে রঙ এবং আলো উন্নত করবে। এছাড়াও, ডিসপ্লে LTPO 2.0 প্রযুক্তির সাথে আসে যা 120Hz থেকে মাত্র 1Hz পর্যন্ত রিফ্রেশ রেট ডায়াল করতে পারে। যখন আপনি ব্যাটারি জীবন বাঁচাতে স্ট্যাটিক কিছু দেখছেন।

Up to 45W Super-fast Charging

Never worry about those low-battery blues again. With super-fast, up to 45W charging, you can record more than 50 minutes of video in 10-minute charge.
S21 আল্ট্রা 25W ফাস্ট চার্জিং-এ সীমাবদ্ধ ছিল, এবারে Samsung Galaxy S22 Ultra – 45W পর্যন্ত চার্জিং সুবিধা সাপোর্ট করে এবং Samsung বলে যে এটি আপনার ফোনকে প্রায় 30 মিনিটের মধ্যে খালি থেকে 50% পর্যন্ত চার্জ করতে পারে। যদিও এটি ততটা চিত্তাকর্ষক নাও হতে পারে কারণ আমরা ইতিমধ্যেই দেখেছি কিছু চাইনিজ ফোন 100W বা আরও দ্রুত চার্জিং করে, তবুও এটি সঠিক দিকের একটি পদক্ষেপ।

Enjoy Trusted Security

Armed with Samsung Knox Vault, the Galaxy S22 Ultra delivers security you can count on.
Samsung Knox হল একটি মালিকানা নিরাপত্তা এবং ব্যবস্থাপনা কাঠামো। যা বেশিরভাগ Samsung মোবাইল ডিভাইসে পূর্ব থেকে ইনস্টল করা আছে। এর প্রাথমিক উদ্দেশ্য হল সংস্থাগুলিকে কাজের ডিভাইসগুলি পরিচালনা করার জন্য একটি টুলসেট প্রদান করা থাকে। Knox শুধুমাত্র Samsung ডিভাইসে পাওয়া ক্ষমতাগুলি পরিচালনা করতে স্ট্যান্ডার্ড ওয়ার্ক প্রোফাইলের উপর আরও সানদার নিয়ন্ত্রণ প্রদান করে।

Better Image Quality

S22 আল্ট্রা-তে ফটোগ্রাফির অভিজ্ঞতা পূর্বসূরির তুলনায় উল্লেখযোগ্যভাবে ভালো। প্রারম্ভিকদের জন্য পিক্সেলের আকার এখন 123% বড় যার মানে আরও বিশদ এবং আরও সঠিক রং। ক্যামেরার লেন্সে একটি অ্যান্টি-রিফ্লেক্টিভ ন্যানো-কোটিংও রয়েছে। যা আলোকে কম প্রতিফলন সহ ক্যামেরা সেন্সরে পৌঁছাতে সাহায্য করে, অধিক স্পষ্টতার জন্য এটিকে আরও ইমেজ ডেটা প্রদান করে।এছাড়াও, যতবার আপনি শটে ক্লিক করবেন, ক্যামেরাটি একই সাথে দুটি ছবি তুলবে—একটি 108MP সেন্সরের এবং অন্যটি 12MP সেন্সরের সাথে । উজ্জ্বলতার জন্য সেগুলিকে একত্রিত করে। এর ফলে একটি সামগ্রিক উজ্জ্বল এবং আরও বিস্তারিত ফটো পাওয়া যায়, বিশেষ করে যখন জুম শট নেওয়া হয়।

100X Zoom with 100% epic

Samsung Galaxy S22 Ultra মডেলটিতে ডুয়াল টেলি জুম সিস্টেম ও তার সাথে শক্তিশালী অপটিক্যাল জুম সরবরাহ করে, যতক্ষণ আপনি জুম বাড়াবেন 3x থেকে 10x পর্যন্ত স্যুইচ করে। এর পরে, বিপ্লবী ডবল ফোল্ড লেন্স এবং AI-বর্ধিত সুপার রেজোলিউশন চলতে থাকে, যতক্ষণ না আপনি কোনও পদক্ষেপ না নিয়ে অ্যাকশনের 100x কাছাকাছি আসছেন। একটা ভালো বিষয় যে 100× জুম করেও ছবির কোয়ালিটি থাকে অসাধারণ।

Better Stabilization and Low-Light Shots

S22 Ultra-এর প্রধান ক্যামেরায় এখন আরও ভাল অপটিক্যাল ইমেজ স্ট্যাবিলাইজেশন (OIS) এর জন্য একটি 58% ব্যাপক সংশোধন রয়েছে। এর অর্থ হল ক্যামেরার লেন্সগুলি শট নেওয়ার সময় জিটারগুলির ক্ষতিপূরণ দিতে শারীরিকভাবে আরও অবাধে চলাচল করতে পারে। এর ফলে আরও তীক্ষ্ণ ছবি এবং ভিডিও পাওয়া যায়।কিন্তু কখনও কখনও, শুধুমাত্র দুর্দান্ত হার্ডওয়্যার থাকা যথেষ্ট নয় বিশেষ করে যখন আপনি রাতে বা কম আলোর পরিস্থিতিতে ভিডিও শুট করছেন। এর জন্য, “ভিডিও ডিজিটাল ইমেজ স্ট্যাবিলাইজেশন” বা ভিডিআইএস (VDIS) এর ব্যবস্থা আছে। যা আপনার ক্যামেরা থেকে চারগুণ গতির ডেটা বিশ্লেষণ করে এবং সেই অনুযায়ী সামঞ্জস্য করে আপনার ভিডিওগুলির ভারসাম্য বজায় রাখতে সফ্টওয়্যার ব্যবহার করে।

New 4nm Processor

চার বছরের সফ্টওয়্যার আপডেটের সাথে, আপনি একটি নতুন 4nm চিপসেটও পাবেন। আপনার অবস্থানের উপর নির্ভর করে, এটি হয় স্ন্যাপড্রাগন 8 জেন 1 বা স্যামসাং-এর ইন-হাউস প্রসেসর, এক্সিনোস 2200। উভয় চিপই অবিশ্বাস্যভাবে শক্তিশালী, এটি একটি কেকের মতো মাল্টিটাস্ক করতে পারে এবং গেমার এবং পাওয়ার ব্যবহারকারীদের জন্য উপযুক্ত
স্ন্যাপড্রাগন চিপ Adreno 730 GPU ব্যবহার করে যেখানে Exynos চিপ (AMD-এর সহযোগিতায় তৈরি) RDNA 2 আর্কিটেকচারের উপর ভিত্তি করে নতুন Xclipse 920 GPU ব্যবহার করে। রেফারেন্সের জন্য, এটি প্লেস্টেশন 5-এ পাওয়া একই গ্রাফিক্স আর্কিটেকচার। যদিও চিপগুলি বেঞ্চমার্কে সামান্য ভিন্ন ফলাফল দেখায়, এটি অসম্ভাব্য যে আপনি বাস্তব-বিশ্বের পারফরম্যান্সে কোনও বড় পার্থক্য লক্ষ্য করবেন।

Four Years of Android Updates

আইফোনের সাথে তুলনা করার সময় অ্যান্ড্রয়েড ফোনে সবসময় একটি জিনিসের অভাব থাকে তা হল দীর্ঘ সফ্টওয়্যার সমর্থন। প্রাক্তনটি সর্বোত্তম তিন বছরের প্রধান OS আপডেটগুলি সরবরাহ করে। কিন্তু Galaxy S22 সিরিজের সাথে Samsung মোট চার বছরের Android আপডেট দিচ্ছে। এর মানে হল যে আপনার Samsung Galaxy S22 ultra ডিভাইসটি Android 16-এ আপগ্রেড করতে সক্ষম হবেন। যা আপনার জন্য আপনার ডিভাইসটিকে অন্যথায় থাকতে পারে তার চেয়ে বেশি সময় ধরে রাখা সহজ করে তুলবে।

1TB Internal Storage Option

S22 Ultra-এ একটি maxed-out 1TB স্টোরেজ বিকল্প রয়েছে যা শুধুমাত্র অফিসিয়াল Samsung ওয়েবসাইটে কেনার জন্য উপলব্ধ। শেষবার আমরা দেখেছিলাম যে একটি Samsung ফোনে 2019 সালে S10+ ছিল। যাইহোক, গেমার, স্রষ্টা এবং শক্তিশালী ব্যবহারকারীদের জন্য, এটি সহায়ক হতে পারে কারণ আপনি আরও গ্রাফিক্যালি তীব্র গেম ডাউনলোড করতে পারেন, অগণিত উচ্চ-রেজোলিউশন ফটো এবং ভিডিওগুলিতে ক্লিক করতে পারেন এবং প্রচুর মুভি, টিভি শো এবং আরও অনেক কিছু সঞ্চয় করতে পারবেন৷ তবে ফোনটিতে মাইক্রোএসডি স্লট নেই।

The S22 Ultra Is a New Galaxy Note

20220212 235723
Samsung galaxy s22 Ultra

অনেক গুজব ছিল যে “স্যামসাং গ্যালাক্সি নোট সিরিজকে হত্যা করছে”। যদিও আমরা সম্ভবত স্যামসাং-এর এই নামটি বহনকারী একটি নতুন ডিভাইস দেখতে পাব না, নোটটি এখনও “আল্ট্রা” নামের অধীনে গ্যালাক্সি এস সিরিজের মাধ্যমে স্যামসাং-এর অফার করা সেরা হিসাবে বেঁচে থাকে।বেশিরভাগ লোকের জন্য, এত শক্তি সহ একটি ফোন কেবল অপ্রয়োজনীয়। কিন্তু আপনি যদি এমন কেউ হন যার সর্বোত্তম জিনিসের প্রয়োজন হয় এবং আপনার ফোনটি কমপক্ষে পাঁচ বছরের জন্য বহন করতে চান, তাহলে S22 আল্ট্রা আপনার উত্পাদনশীলতা, গেমিং এবং সামাজিকতাকে ব্যাপকভাবে উন্নত করার জন্য একটি অত্যন্ত আকর্ষণীয় বিকল্প।

Blur the lines between phone and PC

স্যামসাং গ্যালাক্সি S22 ultra মডেলটিতে
অ্যাপগুলি সরাসরি আপনার ডেস্কটপে খুলুন এবং ফোন এবং কম্পিউটারের মধ্যে নির্বিঘ্নে সরান। সাম্প্রতিক অ্যাপ এমনকি দ্রুত অ্যাক্সেস এবং ধারাবাহিকতার জন্য আপনার তিনটি সাম্প্রতিক ব্যবহৃত অ্যাপ দেখায়।

Communication that goes the distance

Google Duo-এর সাথে ক্রুদের একত্রিত করুন। ভিডিও কলের মাধ্যমে আপনার পরিবার এবং বন্ধুদের সাথে যোগাযোগ করুন, এবং এমনকি IRL এর মত একসাথে ভিডিও দেখতে আপনার স্ক্রীন শেয়ার করুন৷ তাদের কল করুন এবং সবাইকে একবারে দেখতে এটিকে আপনার টিভিতে কাস্ট করুন৷

Snapchat Optimization

আপনি নিশ্চয়ই লক্ষ্য করেছেন যে সোশ্যাল মিডিয়া অ্যাপগুলি অ্যান্ড্রয়েড ফোনের তুলনায় আইফোনগুলিতে ভাল কাজ করে। এর কারণ হল iOS ইকোসিস্টেম আরও মানসম্মত এবং কাজ করা সহজ যখন Android ইকোসিস্টেম অগোছালো। কিন্তু Samsung Galaxy S22 Ultra লাইনআপের জন্য, স্যামসাং সিরিজের ক্যামেরা সিস্টেম এবং সফ্টওয়্যার আপগ্রেডের সম্পূর্ণ সুবিধা নিতে সোশ্যাল মিডিয়া প্ল্যাটফর্মকে অপ্টিমাইজ করতে Snapchat এর সাথে অংশীদারিত্ব করেছে। এর মানে হল আপনি ভাল কম-আলো পারফরম্যান্সের সাথে আরও তীক্ষ্ণ ফটো এবং ভিডিও স্ন্যাপ নিতে পারেন এবং আরও ভাল প্রতিকৃতি এবং আল্ট্রাওয়াইড শটের জন্য আপনার S22 ডিভাইসে বিভিন্ন ক্যামেরা ব্যবহার করতে পারেন।

Samsung EP-P2400 15W Wireless Charger এবং Samsung EP-P5400 15W Duo Wireless Charger সম্বন্ধে জানতে এখানে ক্লিক করুন 👈

Samsung Galaxy S22 Ultra বিষয়ক সমস্ত সূত্র, চিত্র ও তথ্য গুলি স্যামসাং এর নিজস্ব ওয়েবসাইট থেকে সংগ্রহ করা হয়েছে।

আমি , চঞ্চল হালদার আমি বিগত ২ বছর ধরে ব্লগিং করছি এবং আমি নতুন প্রযুক্তি বা টেকনলজি এর সম্বন্ধে জানতে পছন্দ করি। বর্তমানে আমি আমার নিজের ওয়েবসাইট futurebangla.in এর জন্য আর্টিকেল লিখছি।

1 thought on “Samsung Galaxy S22 Ultra Top 15 Features | স্যামসাং গ্যালাক্সি এস 22 আল্ট্রা সেরা 15 টি বৈশিষ্ট্য”

Leave a Comment