Samsung Galaxy Buds 2 Pro ; স্যামসাং গ্যালাক্সি বাড্স 2 প্রো

Rate this post

স্যামসাং গ্যালাক্সি S22 আল্ট্রা এবং গ্যালাক্সি ট্যাব S8 আল্ট্রা-এর মতো গুঞ্জনপূর্ণ পণ্যগুলির প্রবর্তনের একটি ঘটনাবহুল বছরের শুরুর পর, স্যামসাং তার আগস্ট আনপ্যাকড ইভেন্টে এমন একটি পণ্য প্রকাশ করেছে যা গত বছর একই ইভেন্টে লঞ্চ করা পণ্যগুলির সাথে উল্লেখযোগ্যভাবে মিল রয়েছে।এর মধ্যে রয়েছে 2021-এর Galaxy Buds Pro-এর সিক্যুয়েল, Samsung Galaxy Buds 2 Pro। এগুলি দুর্দান্ত ওয়্যারলেস ইয়ারবাড।

Galaxy Buds 2 Pro হল এখনও পর্যন্ত স্যামসাং-এর সেরা ইয়ারবাড, এর সাউন্ড নয়েজ ক্যান্সেলেশন এবং একটি আপডেট করা ডিজাইন। 24-বিট অডিওর জন্য নতুন সমর্থন থাকা সত্ত্বেও, এগুলি 2021-এর Galaxy Buds Pro থেকে তেমন  কোনও উল্লেখযোগ্য আপগ্রেড নয়।

Samsung Galaxy Buds 2 Pro
Samsung Galaxy Buds 2 Pro

Samsung Galaxy Buds 2 Pro এর  স্পেসিফিকেশন

  • ব্যাটারি লাইফ: ANC সহ 5 ঘন্টা / 8 ঘন্টা ANC ছাড়া
  • মনো সাউন্ড : হ্যাঁ
  • ব্লুটুথ: 5.3
  • আইপি রেটিং: IPX7
  • সমর্থিত কোডেক: এসবিসি, এএসি, স্যামসাং সিমলেস
  • ওজন (ইয়ারবাড): 5.5 গ্রাম
  • মাত্রা (ইয়ারবাড): 19.9 x 21.6 x 18.7 মিমি
  • চার্জিং: ইউএসবি-সি, ওয়ারলেস
  • ড্রাইভারের আকার: 10 মিমি ড্রাইভার + 5.3 মিমি টুইটার
  • মূল্য (MSRP): $230

ডিজাইন, হার্ডওয়্যার

Samsung Galaxy Buds 2 Pro দেখতে অনেকটা প্রথম-প্রজন্মের Samsung Galaxy Buds Pro এবং নন-Pro Samsung Galaxy Buds 2-এর মতোই ।বাডস 2 প্রো একটি বর্গাকার, ক্ল্যামশেল চার্জিং কেসে আসে, কিন্তু এবার, উভয় কুঁড়ি এবং তাদের কেস একটি সুদৃশ্য সাটিন টেক্সচারে সমাপ্ত হয় যা প্রথম বাডস প্রো-এর বাইরে পাওয়া মিরর ফিনিশের চেয়ে অনেক বেশি ক্লাসিয়ার দেখায়। বাডস 2 প্রো Graphite, White এবং  স্যামসাং-এর নতুন  favorite, Bora Purple কালারে সাথে আসে।

Samsung Galaxy Buds 2 Pro
Samsung Galaxy Buds 2 Pro

স্যামসাং বলেছে যে বাডস 2 প্রো প্রথম প্রজন্মের তুলনায় 15 শতাংশ ছোট। স্যামসাং ব্যাটারির ক্ষমতা হ্রাস না করে এবং শুধুমাত্র সামান্য ছোট ড্রাইভার ব্যবহার করে এটি সম্পন্ন করতে সক্ষম হয়েছে ।

সাউন্ড ও তার গুণমান

Galaxy Buds 2 Pro-এর অডিও আউট যা আমরা এই দামের কাছাকাছি ইয়ারবাড থেকে আশা করতে এসেছি। বাস পূর্ণ এবং বাউন্সি, সাব-বেস রম্বলি এবং গভীর, এবং মধ্য এবং উচ্চতা পরিষ্কার। তাদের ডিফল্ট টিউনিং অতি নির্ভুল নয়—স্যামসাং নিম্ন প্রান্তকে একটু অতিরঞ্জিত করে। ক্লিয়ার সেটিং সাব-বাসকে স্যাঁতসেঁতে করে এবং আপনি যদি আরও বেশি বাতাসযুক্ত শব্দ বাড়াতে  পরেন , তবে তিনগুণ বৃদ্ধি পাবে ।

স্যামসাং বলেছে যে বাডস 2 প্রো উচ্চ সংকেত-টু-নয়েজ মাইক ব্যবহার করছে, যার অর্থ তারা আরও পরিষ্কার অডিও সংগ্রহ করছে — আপনি যে শব্দটিকে আপনার কানের বাইরে রাখতে চান তা আরও নির্ভুলভাবে বিচ্ছিন্ন এবং প্রতিরোধের জন্য।

Samsung Galaxy Buds 2 Pro
Samsung Galaxy Buds 2 Pro

প্রথম-প্রজন্মের Galaxy Buds Pro গুলিতে অভিন্ন ব্যাকগ্রাউন্ডের শব্দ কাটাতে ভাল ছিল, তবে তারা অন্য প্রান্তে আপনার নিজের ভয়েসকে অস্বাভাবিকভাবে শান্ত করার জন্য  তা করেছিল। Galaxy Buds 2 Pro ব্যাকগ্রাউন্ডের শব্দ সীমিত করার জন্য ঠিক তেমনই ভাল কাজ করে।

স্যামসাং সত্যিই 24-বিট অডিও প্লেব্যাকের দিকে ঝুঁকছে, বাডস 2 প্রো-তে একটি পার্থক্যকারী ফ্যাক্টর হিসাবে, নতুন স্যামসাং সিমলেস কোডেক দ্বারা সক্ষম। এটা সত্য যে ইয়ারবাডগুলি কিছু পরিস্থিতিতে পূর্ববর্তী প্রজন্মের তুলনায় উচ্চতর বিট গভীরতা সমর্থন করে, তবে এটি আসলে ততটা বড় পাওয়া নয় যতটা কোম্পানি আপনাকে বিশ্বাস করতে চায়।

24-বিট অডিওর ব্যবহারিক সুবিধা হল, আরও সাধারণ 16-বিট অডিওর তুলনায়, আপনি তাত্ত্বিকভাবে আপনার সঙ্গীত প্লেব্যাকে কম ডিজিটাল শব্দ পাবেন।

বাস্তব জীবনে শব্দ সীমাহীন সংখ্যক ভলিউমে হতে পারে, কিন্তু ডিজিটালভাবে সেই পরিবর্তনশীলতা সম্পূর্ণরূপে পুনরায় তৈরি করা অসম্ভব। একটি অডিও ফাইলের বিট গভীরতা একটি পরিমাপ যে এটি আপেক্ষিক ভলিউমে কতগুলি বিচ্ছিন্ন “পদক্ষেপ” পুনরুত্পাদন করতে সক্ষম – যদি একটি বাস্তব-জীবনের শব্দ এই সংজ্ঞায়িত ধাপগুলির একটিতে বর্গক্ষেত্রে অবতরণ না করে, তবে এটি নিকটতম একটিতে পড়বে, একটি imperceptibly মিনিটের ভুলতা ঘটাচ্ছে.

Samsung Galaxy Buds 2 Pro শুধুমাত্র একটি Samsung ফোনের সাথে পেয়ার করে  রাখলে  এটিকে আবার প্লে করতে পারে।

স্যামসাং গ্যালাক্সি বাডস 2 প্রো-এর Features এবং  Battery

স্যামসাং গ্যালাক্সি বাডস 2 প্রো-এর নতুন 360 অডিও মোড আরও স্বচ্ছভাবে ছলনাময়। পূর্ববর্তী Galaxy Buds Pro সহ অন্যান্য কিছু হেডসেটের মতো, Buds 2 Pro একটি সেটিং অফার করে যা তাদেরকে Netflix-এর মতো সমর্থিত অ্যাপে সাউন্ড সাউন্ড অডিওর অনুকরণ করতে দেয়, অডিও চ্যানেলগুলিকে এমনভাবে ব্যবহার করা হয় যেন তারা বিভিন্ন শারীরিক অবস্থান থেকে আসছে।

কিন্তু এই প্রজন্মের জন্য নতুন একটি সেটিং যা যেকোন অ্যাপ থেকে অডিও শোনার সময়, কুঁড়িগুলিকে আপনার স্যামসাং ফোন বা ট্যাবলেটের সাপেক্ষে আপনার মাথার অবস্থান ট্র্যাক করতে দেয় যাতে সেই ডিভাইস থেকে নির্গত শব্দের বিভ্রম তৈরি হয় – ডিভাইস এর কাছাকাছি থাকলে ইয়ারবাড এ জোরে জোরে সাউন্ড হয় এবং দূরে চলে গেলে সাউন্ড আস্তে হয়।

বাডস 2 প্রো-তে টাচ কন্ট্রোল সকলের  পছন্দের। কন্ট্রোল স্কিমটি বেশ মানসম্পন্ন, কিন্তু প্রতিটি কুঁড়িতে স্পর্শ-সংবেদনশীল অঞ্চলে পেরেক ঠেকানো বোকা-প্রমাণ নয়— তবে মাঝে মধ্যে ভুল স্পর্শের কারণে ভুল কমান্ড নিতে পারে।

FacPMX5XgAIXHlR
Samsung Galaxy Buds 2 Pro

Samsung Galaxy Buds 2 Pro-তে এমন একটি সেটিং রয়েছে যা আপনাকে আপনার কানে ট্যাপ করে তাদের ভলিউম নিয়ন্ত্রণ করতে দেয় (ভলিউম বাড়াতে ডান কানে ডবল-ট্যাপ করুন, নিচের জন্য বাম কানে) । প্রথম প্রজন্মের মতোই, গ্যালাক্সি পরিধানযোগ্য অ্যাপে বিকল্পটি অস্পষ্টভাবে অশুভ-শব্দযুক্ত ল্যাব বিভাগের পিছনে লুকিয়ে আছে। আপনি যদি একটি জুটি বাছাই করার পরিকল্পনা করেন তবে এটিকে খুঁজে বের করতে ভুলবেন না। আপনার ফোন স্পর্শ না করেই প্লেব্যাক, এএনসি এবং ভলিউম নিয়ন্ত্রণ করতে পারা অনেক ভালো ইয়ারবাডের অভিজ্ঞতা তৈরি করে।

এছাড়াও Galaxy Buds Pro তে Samsung এর ভয়েস ডিটেকশন ফিচার। এটি চালু হলে, আপনার ইয়ারবাডগুলি তাদের ভলিউম কমিয়ে দেবে এবং যখন তারা আপনার ভয়েস শনাক্ত করবে তখন স্বচ্ছতা মোড চালু করবে। আপনি পাঁচ, 10 বা 15 সেকেন্ড (আপনার পছন্দ) জন্য শান্ত থাকার পরে, তারা স্বাভাবিক অবস্থায় ফিরে আসে। আপনি যখন কথা বলেন তখনই এটি ট্রিগার হয়, যদিও—আপনার কাছাকাছি যারা কথা বলছেন তাদের ভুলবশত ট্রিপ করা উচিত নয়। এটি সত্যিই ভাল কাজ করে, এবং Buds 2 Pro-এর খুব স্বাভাবিক-শব্দযুক্ত স্বচ্ছতা মোডের সাথে মিলিত হয়ে, কোন উপায়ে কুঁড়িগুলির সাথে বেহাল না হয়ে আপনার চারপাশের লোকেদের সাথে দ্রুত মিথস্ক্রিয়া করা সহজ করে তোলে।

Samsung এর ইয়ারবাডগুলি এখনও Google Pixel Buds Pro-এর মতো ব্লুটুথ মাল্টিপয়েন্ট সমর্থন করে না। তাদের কাছে এমন একটি বৈশিষ্ট্য রয়েছে যা তাদের প্রয়োজন অনুসারে স্যামসাং ডিভাইসগুলির মধ্যে স্বয়ংক্রিয়ভাবে অদলবদল করতে দেয়।

প্রথম প্রজন্মের Galaxy Buds Pro থেকে ব্যাটারি লাইফ কার্যত অপরিবর্তিত। আমি এটা নিয়ে দ্বিধাবিভক্ত। এটি চিত্তাকর্ষক যে নতুন কুঁড়িগুলি পুরানো জোড়ার তুলনায় লক্ষণীয়ভাবে ছোট এবং হালকা। এখনও একই আকারের ব্যাটারি প্যাক পরিচালনা করে, তবে উভয় জোড়াই ANC চালু করে চার্জে মাত্র পাঁচ ঘন্টা স্থায়ী হয়। এটি প্রায় গড় এবং বেশিরভাগ লোকের জন্য যথেষ্ট।

Samsung Galaxy Buds 2 Pro

তবে আপনি কি সম্প্রতি ঘোষনা করা Nokia তার ওয়্যারলেস ইয়ারফোন Nokia E1502 সম্মন্ধে জানতে আগ্রহী ? তবে  এটি নোকিয়া E1502 এর সম্পর্কে আলোচনা, যা আপনার সাথে আপানার স্টাইল স্টেটমেন্ট হিসাবে যোগ করতে পারে সম্পূর্ণ পড়তে এখানে ক্লিক করুন

প্রশ্ন: আপনার কি কেনা উচিত হবে ?

Samsung Galaxy Buds 2 Pro

হ্যাঁ—যদি না আপনার কাছে ইতিমধ্যেই শেষ প্রজন্মের বাডস প্রো থাকে। Samsung Galaxy Buds 2 Pro দারুন ইয়ারবাড, এবং শুধুমাত্র যাদের কাছে Samsung ফোন আছে তাদের জন্য নয়। যদিও এটা সত্য তাদের ফ্ল্যাশিয়ার ফিচার যেমন স্যামসাং-এর নতুন 24-বিট-অডিও-সক্ষমকারী মালিকানাধীন কোডেক এবং হেড-ট্র্যাকিং 360-ডিগ্রি অডিও স্যামসাং ফোন এবং ট্যাবলেটগুলির জন্য একচেটিয়া, কুঁড়ি সম্পর্কে সেরা জিনিসগুলি- তাদের দুর্দান্ত (16-বিট) অডিও এবং ANC, নিরবচ্ছিন্ন পদচিহ্ন, এবং সুদর্শন আপডেট ডিজাইন—সর্বজনীন।

আপনি যদি ইতিমধ্যেই প্রথম Samsung Galaxy Buds Pro পেয়ে থাকেন, যদিও, দ্বিতীয় প্রজন্মটি একটি ছোট আপগ্রেড হবে। ব্যাটারি লাইফ প্রায় একই রকম, এবং অডিও কোয়ালিটি খুবই অনুরূপ। আপনি যদি 24-বিট অডিও পাওয়ার জন্য প্রস্তুত হন এবং আপনার কাছে একটি Samsung ফোন এবং পরিষেবাগুলিতে অ্যাক্সেস (বা স্থানীয় ফাইল) উভয়ই থাকে যা এটির সুবিধা নিতে পারে, Galaxy Buds 2 Pro আপনার জন্য অর্থপূর্ণ হতে পারে। শুধু জেনে রাখুন পার্থক্যটি ততটা নাটকীয় নয় যতটা আপনি আশা করতে পারেন।

প্রশ্ন: Samsung Galaxy Buds 2 Pro এর সাথে Samsung Galaxy Buds Pro এর তুলনা কিভাবে হয়?

Samsung Galaxy Buds 2 Pro

Samsung Galaxy Buds 2 Pro হল Samsung Galaxy Buds Pro-এর দ্বিতীয় প্রজন্ম, যা 2021 সালে প্রকাশিত হয়েছে। প্রতিটি মডেলের মৌলিক বৈশিষ্ট্যের সেট খুবই একই রকম: উভয়েরই ভালো অডিও এবং ANC রয়েছে, এছাড়াও চার্জের মধ্যে পাঁচ ঘণ্টার ব্যাটারি লাইফ (ANC সহ) চালু). স্যামসাং ফোন বা ট্যাবলেটের সাথে পেয়ার করা হলে বাডস 2 প্রো কয়েকটি নতুন বৈশিষ্ট্য অফার করে, যার মধ্যে সমর্থিত মিডিয়ার জন্য 24-বিট অডিও প্লেব্যাক এবং একটি ঐচ্ছিক মোড যা আপনার মাথার অবস্থান ট্র্যাক করে যাতে এটি ডিভাইস থেকে অডিও নির্গত হয়। আপনি কুঁড়ি সংযুক্ত আছে. এগুলি আসল গ্যালাক্সি বাডস প্রো-এর থেকেও ছোট এবং মসৃণ। যদি আপনার কাছে ইতিমধ্যেই সেই পুরানো গ্যালাক্সি বাডস প্রো থাকে তবে, গ্যালাক্সি বাডস 2 প্রো আপনার জন্য খুব বেশি আপগ্রেড হবে না—নতুন বৈশিষ্ট্যগুলি খুব বিশেষ।

প্রশ্ন: স্যামসাং গ্যালাক্সি বাডস 2 প্রো কীভাবে গুগল পিক্সেল বাডস প্রো-এর সাথে তুলনা করে?

Samsung Galaxy Buds 2 Pro

$200 Google Pixel Buds Pro-এর তুলনায়, $230 Samsung Galaxy Buds 2 Pro আরও কম-অন্তিম প্রতিক্রিয়া সহ আরও পূর্ণাঙ্গ সাউন্ড অফার করে এবং এর সাথে সামান্য ভাল শব্দ বাতিল করে। বাডস 2 প্রো 24-বিট অডিও প্লেব্যাক সমর্থন করে যখন একটি স্যামসাং ফোনের সাথে পেয়ার করা হয়; Pixel Buds Pro-এর তুলনামূলক বৈশিষ্ট্য নেই। Google-এর ইয়ারবাডগুলির ব্যাটারি লাইফ আরও ভাল (Galaxy Buds 2 Pro-এর ফাইভ থেকে সাত ঘণ্টা), ব্লুটুথ মাল্টিপয়েন্ট সমর্থন এবং হ্যান্ডস-ফ্রি অ্যাসিস্ট্যান্ট অ্যাক্সেসের জন্য সর্বদা-অন ‘হে গুগল’ শুনছে।

প্রশ্ন: বাক্সে কি কি  আছে ?

Samsung Galaxy Buds 2 Pro

Samsung Galaxy Buds 2 Pro এর বক্সে, আপনি ইয়ারবাড, তাদের চার্জিং কেস, সিলিকন ইয়ারটিপসের দুটি অতিরিক্ত সেট,  এবং একটি USB-C-to-C কেবল পাবেন।

click here
iPhone 14 Pro
কয়েক মাস ফাঁস এবং জল্পনা-কল্পনার পর, অ্যাপল অবশেষে সেপ্টেম্বর অ্যাপল ইভেন্টে iPhone 14 Pro এবং iPhone 14 Pro Max প্রকাশ ...
Read More
Qualcomm Snapdragon 6 Gen 1 and 4 gen 1 chipset
Qualcomm যথাক্রমে Snapdragon 6 এবং Snapdragon 4 সিরিজের অধীনে, মিড-রেঞ্জ ফোন এবং বাজেট ফোনগুলির জন্য দুটি নতুন স্ন্যাপড্রাগন chipset ঘোষণা ...
Read More
Realme C33
Realme 6th সেপ্টেম্বর মঙ্গলবার, একটি নতুন C-সিরিজ স্মার্টফোন লঞ্চ করার বিষয়টি নিশ্চিত করেছে, যার নাম Realme C33। স্মার্টফোনটিতে একটি 50MP ...
Read More
HUAWEI NOVA 10 AND NOVA 10 PRO 1
HUAWEI বার্লিনে IFA 2022 কনজ্যুমার ইলেকট্রনিক্স শো-তে একেবারে নতুন Nova 10 এবং Nova 10 Pro মিডরেঞ্জার ডিভাইস উন্মোচন করেছে। দুটি ...
Read More
Sony Xperia 5 IV
Sony Xperia 5 সিরিজের একটি নতুন পুনরাবৃত্তি প্রকাশ করছে। Xperia 5 IV -তে আগের প্রজন্মের থেকে একাধিক উন্নতি থাকবে, যেমন ...
Read More
Lenovo X1 Fold 2022
Lenovo আমাদেরকে তার Fast Gen ফোল্ডেবল-ডিসপ্লে ল্যাপটপ, X1 Fold, 2019 সালে দেখিয়েছিল। এটি সেই সময়ে বেশ ভবিষ্যতবাদী ছিল। পরবর্তীতে Lenovo ...
Read More
JBL Tour PRO 2 ইয়ারবাড
JBL Tour PRO 2 ইয়ারবাডের একটি চমত্কার নিফটি বৈশিষ্ট্য রয়েছে যা তাদের প্রতিযোগিতা থেকে আলাদা করে। JBL হারমান ইন্টারন্যাশনালের মালিকানাধীন ...
Read More
Nokia 2660 Flip
স্মার্টফোন ব্র্যান্ড Nokia তাদের নতুন ফিচার ফোন Nokia 2660 Flip ভারতে লঞ্চ করেছে। ফোনটি 4G LTE কানেক্টিভিটির সাথে লঞ্চ করা ...
Read More
samsung-one-ui-5.0
স্যামসাং এই বছরের শেষের দিকে তার অ্যান্ড্রয়েড-ভিত্তিক সফ্টওয়্যার, Samsung One UI 5.0 এর সর্বশেষ সংস্করণ উন্মোচন করবে বলে আশা করা ...
Read More
CyberOne, Xiaomi
11 আগস্ট বেইজিং -এ Xiaomi- এর নতুন পণ্য পরিচিতি ইভেন্টে , CyberOne , কোম্পানির প্রথম হিউম্যানয়েড রোবট, অন্যান্য উদ্ভাবনী পণ্যগুলির ...
Read More

আমি , চঞ্চল হালদার আমি বিগত ২ বছর ধরে ব্লগিং করছি এবং আমি নতুন প্রযুক্তি বা টেকনলজি এর সম্বন্ধে জানতে পছন্দ করি। বর্তমানে আমি আমার নিজের ওয়েবসাইট futurebangla.in এর জন্য আর্টিকেল লিখছি।

Leave a Comment