SAMSUNG নতুন কি প্রসেসর আনলো বাজারে?| SAMSUNG Exynos 2200 New Possessor

Rate this post

আজ SAMSUNG উন্নত সেমিকন্ডাক্টর প্রযুক্তিতে বিশ্বসেরা, আজ তারা নতুন প্রিমিয়াম মোবাইল প্রসেসর আনলো বাজারে, Exynos 2200৷ Exynos 2200 হল একটি শক্তিশালী প্রসেসর, AMD RDNA 2 আর্কিটেকচার ভিত্তিক Samsung Xclipse গ্রাফিক্স প্রসেসিং ইউনিট (GPU) সহ একটি নতুন ডিজাইন করা মোবাইল প্রসেসর৷ আজকে বাজারে তার উপলব্ধ সবচেয়ে সেরা।

Samsung Exynos 2200 প্রসেসর আপনার কি কি অভিজ্ঞতা কে আরও বাড়িয়ে তুলবে?

  • আপনার গেম খেলার অভিজ্ঞতা কে আরও বাড়িয়ে তুলবে
  • আপনার দৈনদিন মাল্টিমিডিয়া দেখা আরও উন্নত করবে।
  • Social Media এক্সপ্রিয়েঞ্চ আরও বাড়াবে।
  • এবং আপনার প্রত্যেকটা গেম ও আপস দ্রুত খুলবে।
  • ফটোগ্রাফি Exprience বাড়াবে।

Exynos 2200 প্রসেসর এর বিষয়ে আরও বিষদে জানবো ।

“SAMSUNG সবচেয়ে উন্নত 4-ন্যানোমিটার (4nm) EUV (এক্সট্রিম আল্ট্রাভায়োলেট লিথোগ্রাফি) প্রক্রিয়ার উপর নির্মিত, এবং অত্যাধুনিক মোবাইল, GPU এবং NPU প্রযুক্তির সাথে মিলিত করে Samsung স্মার্টফোন ব্যবহারকারীদের জন্য স্যামসাঙ সব থেকে ভালো অভিজ্ঞতা দেওয়ার জন্য Exynos 2200 তৈরি করেছে। Xclipse-এর সাথে, AMD-এর RDNA 2 গ্রাফিক্স প্রযুক্তির সাথে নির্মিত আমাদের নতুন মোবাইল GPU, Exynos 2200 মোবাইল গেমিং অভিজ্ঞতাকে নতুন করে বাড়িয়ে তুলবে, যা উন্নত গ্রাফিক্স এবং AI কর্মক্ষমতা এর দ্বারা সাহায্য করবে, বলেছেন স্যামসাং ইলেক্ট্রনিক্সের সিস্টেম এলএসআই প্রেসিডেন্ট ইয়ংগিন পার্ক

গেমিং অভিজ্ঞতার জন্য মোবাইলে শিল্পের প্রথম হার্ডওয়্যার-অ্যাক্সিলারেটেড রে ট্রেসিং সিস্টেম।

Xclipse GPU হল এক ধরনের হাইব্রিড গ্রাফিক প্রসেসর যা কনসোল এবং মোবাইল গ্রাফিক প্রসেসরের মধ্যে থাকে। গেমিংয়ের পুরানো যুগের অবসান ঘটাবে এবং একটি নতুন অধ্যায়ের সূচনা করবে।
 
উচ্চ-পারফরম্যান্স উন্নত গ্রাফিক বৈশিষ্ট্য যেমন হার্ডওয়্যার এক্সিলারেটেড রে ট্রেসিং (RT) এবং পরিবর্তনশীল রেট শেডিং (VRS) রয়েছে। যা আগে শুধুমাত্র পিসি, ল্যাপটপ এবং কনসোলে ছিল।
 

এবং এটি গেমারদের কাছে সবচেয়ে গুরুত্বপূর্ণ জায়গাগুলিতে কাজ করার জন্য GPU-কে আরও জায়গা দেয় এবং মসৃণ গেমপ্লের জন্য ফ্রেম-রেট উন্নত করে তোলে এই প্রসেসর।
 
এছাড়াও, Xclipse GPU বিভিন্ন প্রযুক্তির সাথে আসে যেমন অ্যাডভান্সড মাল্টি-আইপি গভর্নর (AMIGO) যা সামগ্রিক কর্মক্ষমতা এবং দক্ষতা বাড়ায়।

SAMSUNG Exynos 2200 উন্নত 5G সংযোগ এর বৈশিষ্ট্য।

Exynos 2200 হল বাজারের প্রথম একটি প্রসেসর যা Arm-এর সর্বশেষ Ar v9 CPU কোরগুলিকে একীভূত করে যা নিরাপত্তা এবং কার্যক্ষমতার দিক থেকে Armv8-এর তুলনায় যথেষ্ট উন্নতির দিকে এগিয়েছে। যে দুটি ক্ষেত্র আজকের মোবাইল যোগাযোগ ডিভাইসগুলিতে সমালোচনামূলকভাবে খুবই গুরুত্বপূর্ণ হয়ে উঠছে Exynos 2200।

আগামীকালের দিন গুলিতে ডিজিটাল অভিজ্ঞতার জন্য কর্মক্ষমতা, নিরাপত্তা এবং দক্ষতার নতুন স্তরের প্রয়োজন,”  “নতুন Armv9 ভবিষ্যত মোবাইল অভিজ্ঞতাকে শক্তিশালী করে তুলেছে।

এছাড়াও, Exynos 2200 একটি দ্রুত 3GPP রিলিজ 16 5G মডেমকে  অংশভুক্ত করে যা সাব-6GHz এবং mmWave (মিলিমিটার ওয়েভ) স্পেকট্রাম ব্যান্ড উভয়কেই সমর্থন করে। E-UTRAN নিউ রেডিও- ডুয়াল কানেক্টিভিটি (EN-DC), যা 4G LTE এবং 5G NR সিগন্যাল উভয়ই ব্যবহার করে, এবং 10Gbps পর্যন্ত ইন্টারনেট এর গতি বাড়াতে পারে।

Exnyos 2200 প্রসেসরটি কিভাবে Professional-Level Quality Images আপনাকে দেয়?

Exynos 2200 এর image সিগন্যাল প্রসেসরটি যাকে শর্ট ফর্ম এ বলে(ISP) আর্কিটেকচারটি 200 মেগাপিক্সেল (200MP) পর্যন্ত উচ্চ রেজোলিউশনের জন্য শেষ চিত্র সেন্সরকে সমর্থন করার জন্য পুনরায় ডিজাইন করা হয়েছে। 30 ফ্রেম-প্রতি-সেকেন্ডে (30fps), ISP একক ক্যামেরা মোডে 108 MP পর্যন্ত এবং ডুয়াল ক্যামেরা মোডে 64+36 MP সাপোর্ট করে। এটি সাতটি আলাদা আলাদা ইমেজ সেন্সর পর্যন্ত সংযোগ করতে পারে এবং উন্নত মাল্টি-ক্যামেরা সেটআপের জন্য চারটি কোর একসাথে চালাতে পারে। ভিডিও রেকর্ডিংয়ের জন্য, ISP 4K HDR (বা 8K) রেজোলিউশন পর্যন্ত সাপোর্ট করে।

 একটি ছবি তোলার সময়, মেশিন লার্নিং ভিত্তিক AI ক্যামেরা দৃশ্যের মধ্যে একাধিক বস্তু, পরিবেশ এবং মুখগুলি চিনে নেয়। এটি তারপর প্রফেসনাল মানের ছবি তৈরি করতে রঙ, সাদা ভারসাম্য, এক্সপোজার, গতিশীল পরিসীমা এবং আরও অনেক কিছুর জন্য সর্বোত্তম সেটিংস প্রদান করে।

8K রেজোলিউশন সাপোর্ট সহ, Exynos 2200-এর উন্নত মাল্টি-ফরম্যাট কোডেক যাকে শর্ট ফর্ম এ আমরা (MFC) বলী, ভিডিওগুলিকে সত্যিকার অর্থে প্রাণবদ্ধ করে তোলে৷ এটি 240fps এ 4K পর্যন্ত বা 60fps-এ 8K পর্যন্ত ভিডিও ডিকোড করে এবং 120fps-এ 4K বা 30fps-এ 8K পর্যন্ত এনকোড করে। উপরন্তু, MFC শক্তি দক্ষ AV1 ডিকোডারকে সংহত করে যা দীর্ঘ প্লেব্যাক সময় সক্ষম করে। উন্নত ডিসপ্লে সলিউশন HDR10+ ছবিতে আরও গতিশীল পরিসীমা এবং গভীরতা যুক্ত করে এবং গেম স্ক্রোল করার সময় বা খেলার সময় আরও মসৃণ রূপান্তর অভিজ্ঞতার জন্য 144Hz পর্যন্ত রিফ্রেশ রেট দেয়।

Q: Is Exynos 2100 good for gaming?। এই প্রসেসর কি গেমের জন্য ভালো?

Ans: Yes this is one of the best prossesor for handle any game.
এই প্রসেসর যেকোনো গেম খুব সহজেই সামলাতে পারে।

আমি সৌভিক মৃধা, আমি ২০২০ সালে আমার স্নাতক পাশ করি, তারপর বিগত কয়েক বছর ধরে ব্লগিং করছি এবং আমি নতুন প্রযুক্তি বা নতুন নতুন তথ্য সম্পর্কে জানতে ভালোবাসি। বর্তমানে আমি অন্য ওয়েবসাইট জন্য এবং আমার নিজের ওয়েবসাইটের জন্য আর্টিকেল লিখছি।

Leave a Comment