OnePlus Nord CE 2 5G, Launch Date | কত তারিখে ফোনটি লঞ্চ হবে, কি কি বৈশিষ্ট্যপূর্ণ

Rate this post

OnePlus Nord CE 2 5G is 6.43″ FHD+ AMOLED, 90Hz Display | MediaTek Dimensity 900 & 6/8GB LPDDR4X RAM with 128GB UFS2.2 Storage (1TB Expendables) | Rear Cam- 64MP + 8MP Ultra-wide + 2MP macro | Front Cam- 16MP | 4,500mAh Battery with 65W fast Charging | Android 11, OxygenOS 11.3
In-display FP | Blue & Black colors.

OnePlus Nord CE 2 5G 6GB RAM এর সঙ্গে Nord CE 2 5G আর 128GB ইন্টারনাল স্টোরেজ এর সঙ্গে 8GB RAM এর সঙ্গেও লঞ্চ করতে পারে। ট্ড়াতা এই স্মার্টফোনের আলাদা মেমোরি কার্ডের সাহায্যে 1TB পর্যন্ত বাড়ানো যেতে পারে। সেই সব বিষয়ে বিস্তারিত জানানো হল এই পোষ্টে, তাহলে আসুন জেনে নেই কি কি আছে এই ফনে—

Oneplus Nord CE 2 5G launch date

OnePlus Nord CE 2 5G: OnePlus তার বিশেষ স্মার্টফোন OnePlus Nord CE 2 5G ভারতে 17 ফেব্রুয়ারি লঞ্চ করবে বলেছে কোম্পানি। OnePlus তার টুইটার হ্যান্ডেলের দারা এই ফোন সম্পর্কে তার অফিসিয়াল ভাবে শেয়ার করেছে। এর সাথে, OnePlus টুইটারে OnePlus Nord CE 2 5G স্মার্টফোনের একটি বিশেষ ভিডিও শেয়ার করেছে। যা থেকে ফোনটির ডিজাইন, ও সুবিধাগুলি এবং কেমন হবে দেখতে তা আন্দাজ করা গেছে। সোশ্যাল মিডিয়ায় এই পোস্টএ কোম্পানি OnePlus বলেছে OnePlus Nord CE 2 5G খুব তাড়াতাড়িই আসছে।

OnePlus Nord CE 2 5G ফোনের সুবিধাগুলি

ডিস্প্লে 90Hz রিফ্রেশ রেট সহ একটি 6.4-ইঞ্চি AMOLED ডিসপ্লে পাবে।
প্রসেসর MediaTek Dimacy 900SOC প্রসেসর।
ব্যাটারি4500mAh ডুয়াল সেল ব্যাটারি পাওয়া যাবে,
চারজার65w এর ফাস্ট চার্জিং সাপোর্ট।
হেডফোন জ্যাক3.5mm হেডফোন সাপোর্ট
আলাদা মেমোরি অপশন1TB এক্সটার্নাল স্টোরেজ লাগানো যাবে।
ক্যামেরা 64MP, 8MP, 2MP ফ্রন্ট 16MP
মডেলের ভাগ6,8/128
OnePlus Nord CE 2 5G Table

Nord CE 2 5G এর সুবিধাগুলি বিশদে আলোচনা

OnePlus Nord CE 2 5G ফোনটিতে 90Hz রিফ্রেশ রেট থাকবে এবং একটি 6.4-ইঞ্চি এর AMOLED ডিসপ্লে পাবে গ্রাহকরা। সাথে কোম্পানি এই স্মার্টফোনে MediaTek Dimacity 900SOC প্রসেসর দিতে পারে বলে আশা করা যাচ্ছে। এছাড়াও, ফোনটিতে একটি 4500mAh Dual cell এর ব্যাটারি পাওয়া যাবে, যা 65w ফাস্ট চার্জিং সাপোর্ট করে। এর সাথে OnePlus-এর এই স্মার্টফোনটিতে 3.5mm এর একটি হেডফোন পোর্ট দিয়েছে এবং 1TB এক্সটার্নাল মেমোরি কার্ড সাপোর্ট ও দিয়েছে।

GSMArena কি বলল এই ফোনটির বিষয়ে?

GSMArena-এর রিপোর্টে বলেছে যে OnePlus Nord CE 2 5G ফোনটিকে Oppo Reno 7 SE 5G রিব্রান্ডিং করে বাজারে আনা হচ্ছে। কিন্তু কোম্পানি এই স্মার্টফোনে ক্যামেরা বাড়ানো হয়েছে। যেটিতে আপনি বাস্তব জীবনে পাঞ্চ হোল ডিসপ্লে এর সাথে একটি ট্রিপল ক্যামেরা সেটআপ দেখতে পাবেন।  ভারতে Nord CE সিরিজের স্মার্টফোনের দাম শুরু হয় 22,999 টাকা থেকে। এমন অবস্থায় এই স্মার্টফোনের ঘাটতি অবশ্যই কম হতে পারে বলে আশা করা যাচ্ছে। এই ফোনের দাম প্রায় ২০ হাজার টাকা হতে পারে।

OnePlus Nord CE 2 5G charging
OnePlus Nord CE 2 5G
  • OnePlus Nord CE 2 5G ফোনটির পিছনে একটি তিন-ক্যামেরা সেটআপ থাকবে। 
  • যার মধ্যে প্রাইমারি ক্যামেরা 64MP হবে,
  • দ্বিতীয় ক্যামেরা 8MP আল্ট্রা ওয়াইড ক্যামেরা,
  • তৃতীয়টি 2MP ম্যাক্রো ক্যামেরা হতে পারে। 
  • সেলফির জন্য এই স্মার্টফোনে একটি 16MP ফ্রন্ট ক্যামেরা পাওয়া যাবে।

এই স্মার্টফোনের ভেরিয়েন্টের কথা বললে, কোম্পানি 6GB RAM এবং 8GB RAM এর সাথে। OnePlus Nord CE 2 5G 128GB ইন্টারনাল স্টোরেজ এর সাথে লঞ্চ করতে পারে। এছাড়াও, এই স্মার্টফোনের স্টোরেজ মাইক্রো এসডি কার্ড বা মেমোরি কার্ডের সাহায্যে 1TB পর্যন্ত বাড়ানো যেতে পারে।

Oneplus, তাদের নিজস্ব YouTube চ্যানেলে ফোনটি সম্বন্ধে কিছুটা ধারণা দিয়েছে তা দেখে নিন। 🔝

LetsGoDigital কি তথ্য দিলেন ফোনটির বিষয়ে?

LetsGoDigital -এ OnePlus Nord CE 2 5G এর বিষয়ে ব্যাপকভাবে বিবৃতি করেছেন আপনি এটি পড়তে পারেন। তাদের টিমের কাছে নতুন OnePlus Nord ফোনের তৈরি পণ্যের ছবিও ছিল। এটি নর্ড সিই (কোর সংস্করণ) এর উত্তরসূরী। একটি 90Hz স্ক্রিন সহ আকর্ষণীয় চশমা সহ একটি সস্তা মধ্য-রেঞ্জের ফোন৷ তার উত্তরসূরি আসছে। OnePlus এখন ঘোষণা করেছে যে এটি Nord CE এর দ্বিতীয় প্রজন্মের জন্য একটি লঞ্চ ইভেন্টের আয়োজন করবে আগামী বৃহস্পতিবার, ফেব্রুয়ারি 17, 2022। নামটা অনেকদিন ধরেই অস্পষ্ট। এটা কি Nord CE2 বা Nord 2 CE হবে।


OnePlus, Nord CE 2 5G‌ বিষয়ে একটি ভিডিও আপডেট দেয়। ট্রেলারটি ডিভাইসের তিনটি মূল বৈশিষ্ট্যের উপর ফোকাস করে: 3.5 মিমি হেডফোন জ্যাক, একটি 1TB মাইক্রোএসডি মেমরি কার্ডের জন্য সমর্থন এবং 65W SuperVooC চার্জিং। একটি হেডফোন জ্যাকের উপস্থিতি আকর্ষণীয়, কারণ এটি এখন জানা গেছে যে প্রতিযোগী স্যামসাং আর প্রিয় 3.5 মিমি জ্যাককে নতুন মিড-রেঞ্জের A-সিরিজ মডেলগুলিতে একীভূত করবে না – Galaxy A33, A53 এবং A73 সহ৷.

mas blue
OnePlus Nord CE 2 5G

চার্জিং গতিও এই নতুন নর্ড ফোনের একটি গুরুত্বপূর্ণ প্লাস। Nord 2-এর মতো, নতুন কোর সংস্করণও 65W দ্রুত চার্জিং সমর্থন করবে। নতুন শীর্ষ মডেল, OnePlus 10 Pro, আরও দ্রুত চার্জ করা যেতে পারে, এই ফোনটি 80W SuperVooC দ্রুত চার্জিংয়ের জন্য সমর্থন দেয়। এটা অবশ্যই প্রশংসনীয় যে OnePlus এই €300 এর ফোনটিকেও দ্রুত চার্জিং প্রযুক্তি প্রদান করবে।

ইতিমধ্যে, যোগেশ ব্রার টুইটারের মাধ্যমে OnePlus Nord CE 2 5G-এর একটি অফিসিয়াল পণ্যের ছবি প্রকাশ করেছেন। ডিভাইসটি দুটি রঙে প্রকাশিত হবে বলে আশা করা হচ্ছে: ধূসর এবং নীল। এটি একটি বরফ নীল রঙ, যা অনেক তরুণদের কাছে আবেদন করবে। যোগেশের মতে, এই রঙের বৈচিত্রগুলিকে গ্রে মিরর এবং বাহামাস ব্লু বলা হয়। OnePlus Nord CE 2 Android 11 এ চলে ডিজাইনের দিক থেকে স্মার্টফোনটি কিছু চমক দেখায়। Oppo Reno 7, Oppo A96 এবং Realme GT2 Pro এর সাথে স্পষ্ট মিল রয়েছে। এখন পর্যন্ত বেশিরভাগ চশমাও এখন পরিচিত। গতকাল, MySmartPrice ইশান আগরওয়ালের প্রাপ্ত তথ্যের উপর ভিত্তি করে স্পেসিফিকেশনের একটি সিরিজ প্রকাশ করেছে।

Oneplus Nord CE 2 তে কি কি খামতি রয়েছে?

ইতিবাচক দিকগুলি ছাড়াও, ডিভাইসটির দুর্ভাগ্যবশত নেতিবাচক দিকও থাকবে।

  • এখানে সবচেয়ে আকর্ষণীয় হল Android 11-এর পছন্দ। বেশিরভাগ স্মার্টফোনে যেগুলি আজ প্রকাশিত হয়েছে তাতে নতুন Android 12 OS রয়েছে।
  • এছাড়াও, OnePlus শুধুমাত্র 2টি Android OS আপডেট এবং 3 বছরের নিরাপত্তা আপডেট প্রদান করবে। এর মানে হল যে আপনি এই OnePlus ফোনের সাথে Android 13 এর বেশি পাবেন না – এই সংস্করণটি ইতিমধ্যেই এই বছরের অক্টোবরে প্রত্যাশিত। এটি খুব কম এবং এই ডিভাইসের ভাল বৈশিষ্ট্যগুলি থেকে বাধা দেয়। পুরানো সফ্টওয়্যার, বিশেষ করে এখন যে Samsung এই সপ্তাহের শুরুতে Galaxy S22 সিরিজের সময় ঘোষণা করেছিল যে এটি এখন 4টি।এবং 5 বছরের নিরাপত্তা আপডেট প্রত্যাশিত Samsung Galaxy A53 এবং A73 সম্পর্কে চিন্তা করুন।
  • এছাড়াও, এই স্মার্টফোনগুলি সরাসরি বাক্সের বাইরে Android 12 এ চলবে। এর মানে হল যে আপনি €300 OnePlus Nord CE 2 এর চেয়ে €350 A53 এর সাথে তিন বছর বেশি সময় কাটাতে পারবেন।
  • 3.5mm জ্যাক এবং 65W সাপোর্ট এর চেয়ে বেশি হবে কিনা তা প্রত্যেককে নিজের জন্য সিদ্ধান্ত নিতে হবে।
  • ডিসপ্লে এবং ক্যামেরার স্পেস Nord CE 2 5G একটি 6.43-ইঞ্চি ফুল HD+ AMOLED ডিসপ্লে দিয়ে সজ্জিত হবে। 90Hz সর্বোচ্চ রিফ্রেশ হার বজায় রাখা হয়। স্ক্রিনটি HDR10+ সমর্থন প্রদান করবে এবং কর্নিং গরিলা গ্লাস 5 দ্বারাও সুরক্ষিত থাকবে। তবে ডিসপ্লেটির নীচে একটি মোটামুটি বড় স্ক্রীন প্রান্ত দেখায়, যা স্পষ্টভাবে দেখায় যে এটি তুলনামূলকভাবে সস্তা মডেল।
  • পূর্ববর্তী Nord CE এর মতো, এই ডিভাইসটিতে OnePlus-এর বৈশিষ্ট্যযুক্ত সতর্কতা স্লাইডার থাকবে না।

Nord CE 2 সম্বন্ধে আর একবার চোখ বুলিয়ে নিন

grey 1024x676 1
OnePlus Nord CE 2 5G

নতুন Nord একটি সমন্বিত 5G মডেম সহ 7nm অক্টা-কোর MediaTek Dimensity 900 SoC দ্বারা চালিত হবে। 8GB RAM স্ট্যান্ডার্ড হিসাবে তৈরি করা হয়েছে, যা 128GB স্টোরেজের সাথে সম্পূরক। মেমরি কার্ডের মাধ্যমে 1TB পর্যন্ত মেমরি বাড়ানো যায়।

পিছনে একটি ট্রিপল ক্যামেরা রাখা হয়েছে। এটি একটি 64 মেগাপিক্সেল প্রধান ক্যামেরা, উপরন্তু, একটি 8MP আল্ট্রা-ওয়াইড-এঙ্গেল ক্যামেরার পাশাপাশি একটি 2MP ম্যাক্রো ক্যামেরা তৈরি করা হয়েছে৷

OnePlus Nord CE 2-কে পর্যাপ্ত শক্তি দেওয়ার জন্য, একটি 4,500 mAh ব্যাটারি তৈরি করা হয়েছে, যা 65W SuperVooC প্রযুক্তির সমর্থনের জন্য দ্রুত রিচার্জ করা যেতে পারে। 17 ফেব্রুয়ারি, 2022-এ, OnePlus সমস্ত অনুপস্থিত বিবরণ প্রকাশ করবে। 5G ফোন সম্ভবত অবিলম্বে বিক্রি হবে। আমরা ইতিমধ্যেই শুনেছি যে এই স্মার্টফোনটি নেদারল্যান্ডে প্রকাশ করা হবে

Apple iPhone SE 3 আপকামিং স্মার্টফোনটি সম্বন্ধে জানতে এখানে ক্লিক করুন 👈

আমাদের পোষ্টটি সম্পূর্ণ পড়ার জন্য অসংখ্য ধন্যবাদ, আরও এমন টেক এর খবর, চাকরির খবর, মজার মজার জোকস, এসএমএস পড়ার জন্য আমাদের ওয়েবসাইট ফিউচার বাংলা ফলো করুন।✍️✍️✍️

আমি সৌভিক মৃধা, আমি ২০২০ সালে আমার স্নাতক পাশ করি, তারপর বিগত কয়েক বছর ধরে ব্লগিং করছি এবং আমি নতুন প্রযুক্তি বা নতুন নতুন তথ্য সম্পর্কে জানতে ভালোবাসি। বর্তমানে আমি অন্য ওয়েবসাইট জন্য এবং আমার নিজের ওয়েবসাইটের জন্য আর্টিকেল লিখছি।

Leave a Comment