Ola Electric Scooter Service Servive at home|ওলা ইলেকট্রিক স্কুটার পরিষেবা পাবেন এখন বাড়িতে বসে।

Rate this post

Ola Electric Scooter তার বৈদ্যুতিক স্কুটার S1 এবং S1 Pro 2021 সালের আগস্ট মাসে বাজারে লঞ্চ করে। তার পর গ্রাহকদের কাছ থেকে বেশ ভালো সাড়া পায় কোম্পানি। 

Ola Electric Scooter এর বিবরন।

এই কোম্পানি তাদের স্কুটারের বুকিং অনলাইনে করা যাবে এবং তার পর কোম্পানি সরাসরি ক্রেতার বাড়িতে পৌঁছে দেয়। Ola তার Electric Scooter সরাসরি গ্রাহকদের কাছে বিক্রি করে এবং সরাসরি তাদের বাড়িতে পৌঁছে যায়। এই জন্য তারা কোনো ডিলারের সাহায্য নেয় না।

একইভাবে, কোম্পানি এখন গ্রাহকদের স্কুটারের সারভিসিং এর কথা মাথায় রেখে এখন বাড়িতে তারা বৈদ্যুতিক স্কুটারের পরিষেবা দেবে। কম্পানির এই মডেলটি অন্যান্য পেট্রোল অথবা ডিজেল গাড়ির থেকে সম্পূর্ণ আলাদা যেখানে অন্য পেট্রোল বা ডিজেল গাড়ির গ্রাহক তার গাড়িকে একটি সার্ভিস স্টেশনে সার্ভিসিং করান। 
সেখানে ওলা তার ইলেকট্রিক স্কুটার সার্ভিসিং করার জন্য একটি হেল্পলাইন নম্বর দিয়েছে। 

কেমন ভাবে কোম্পানিকে গ্রাহক জানাবে?

গ্রাহকরা তার Ola Electric Scooter এর বিষয়ে যেকোনো সমস্যার জন্য একটা হেল্পলাইন নম্বরে কল করতে পারবেন। এর পর, কোম্পানি তার গ্রাহকের সমস্যা বা অনুরোধ এর উপর ভিত্তি করে সিদ্ধান্ত নেয়, কত তাড়াতাড়ি গ্রাহকের কাছে তার পরিষেবা পৌঁছে দেবে। বেশিরভাগ ক্ষেত্রে, কোম্পানির একজন মিস্ত্রি বা টেকনিসিয়ান গ্রাহকের বাড়িতে আসবেন এবং জেনারেল চেক করেন। 


কোম্পানির টেকনিশিয়ান যদি গ্রাহকের বাড়িতে বসেই Ola Electric Scooter সার্ভিস করে দিতে পারেন, তাহলে তারা সাথে সাথে বাড়িতেই স্কুটারের সার্ভিসিং করে দেন। স্কুটারটিকে পরিষেবা কেন্দ্রে নিয়ে যাওয়ার প্রয়োজন হলে, টেকনিসিয়ানরা গ্রাহকের বৈদ্যুতিক স্কুটারটিকে কোম্পানির ভ্যান এ করে কোম্পানির পরিষেবা কেন্দ্র বা সার্ভিস সেন্টার এ নিয়ে যান। কোম্পানি বিশেষভাবে বেসিক টুল আর চার্জিং পয়েন্ট সহ এই সার্ভিস ভ্যান গুলি ডিজাইন করেছে কোম্পানি। 


Ola Electric Scooter পরিষেবা কেন্দ্রে পাঠানোর পরে, কোম্পানি এক দিনের মদ্ধেই ঠিক করার চেষ্টা করবে তবে কখনও কখনও আরও বেশি সময় লাগতে পারে। অনেক সময় সার্ভিস এর গাড়ি না পাওয়ায় গ্রাহককে কোম্পানির সার্ভিস ভ্যানের জন্য একদিনের বেশি অপেক্ষা করতে হতে পারে।

ওলা কোম্পানির সার্ভিস ভ্যান গুলি কেমন?

 
Ola Electric Scooter তার সার্ভিস ভ্যান গুলিকে এমনভাবে ডিজাইন করেছে যাতে এটি সর্বোচ্চ এলাকা একবারে কভার করতে পারে। এই পরিষেবার ভ্যানগুলি অনেক দূরে যাবার জন্য সব সময় রেডি এবং প্রয়োজনে এই ভ্যানগুলি এক শহর থেকে অন্য শহরেও যেতে পারে।


Ola Electric Scooter জন্য এই ধরণের বাড়িতে পরিষেবা খুব সফল হবে ধারনা করা জাচ্ছে, কারণ পেট্রোল স্কুটার এর তুলনায় বৈদ্যুতিক স্কুটারগুলিতে কম পার্টস থাকে। পেট্রোল স্কুটারের তুলনায় Electric Scooter কম জটিল পার্টস থাকে, যেগুলো তাদের পরিচালনা করা খুব সহজ করে তোলে। 

Ola Electric Scooter কোম্পানি এই মডেল দেখে এখন টর্ক মোটর তাদের ইলেকট্রিক মোটরসাইকেলের জন্য হোম সার্ভিসের এর কথা ঘোষণা দিয়েছে। 
Ola ইলেকট্রিক স্কুটারের জন্য হোম সার্ভিসিংয়ের বিকল্পটি গ্রাহকদের জন্য খুবই ভালো খবর। এর মাধ্যমে কোম্পানির গ্রাহকদের সার্ভিস এর জন্য সারভিসিং সেন্টারে যেতে হবে না এবং তারা তাদের ইলেকট্রিক স্কুটারটি খুব সহজেই ঘরে বসেই সার্ভিসিং করতে পারবে।

সারসংক্ষেপ:

এর সাথে, অন্যান্য বৈদ্যুতিক স্কুটার নির্মাতা কোম্পানিগুলি ও এই পদ্ধতি গ্রহণ করে তাদের গ্রাহকদের হোম সারভিসিং পরিষেবা দিতে সক্ষম হবে বলে আশা করা জাচ্ছে, এবং যা তাদের প্রত্যেক কোম্পানির গ্রাহক সংখ্যা বৃদ্ধি করবে।

FAQs:

Q: ভারতের প্রথম বৈদ্যুতিক স্কুটার কোনটি?

Ans: প্রথমে হিরো কোম্পানি আগে বাজারে এনেছিল কিন্তু তার গতিবেগ কম ছিল, এখন Ather Energy-এর S340 মডেলটি হল দেশের প্রথম বৈদ্যুতিক স্কুটার। 

Q: ইলেকট্রিক স্কুটার কেনা কি ঠিক?

Ans: বৈদ্যুতিক স্কুটার কেনা একেবারে সঠিক ধারনা, কারণ এটি চালানোর জন্য পেট্রোল অথবা ডিজেল চালিত স্কুটারের চেয়ে কম খরচ হয়৷ এছাড়া এর রক্ষণাবেক্ষণের ও খরচ কম হয়।

আমি সৌভিক মৃধা, আমি ২০২০ সালে আমার স্নাতক পাশ করি, তারপর বিগত কয়েক বছর ধরে ব্লগিং করছি এবং আমি নতুন প্রযুক্তি বা নতুন নতুন তথ্য সম্পর্কে জানতে ভালোবাসি। বর্তমানে আমি অন্য ওয়েবসাইট জন্য এবং আমার নিজের ওয়েবসাইটের জন্য আর্টিকেল লিখছি।

Leave a Comment