Lenovo X1 Fold 2022 ফ্লেক্স সহ ভাঁজ করা যায় এমন ল্যাপটপ

Rate this post

Lenovo আমাদেরকে তার Fast Gen ফোল্ডেবল-ডিসপ্লে ল্যাপটপ, X1 Fold, 2019 সালে দেখিয়েছিল। এটি সেই সময়ে বেশ ভবিষ্যতবাদী ছিল। পরবর্তীতে Lenovo এটির নতুন ২০২২ ভার্সন বাজারে এনেছে যা , একটি নমনীয় OLED স্ক্রিন এর সাথে দেখতে পাবেন । এছাড়াও আরও অনেক আকর্ষণীয় ফিচার এর সাথে মডেল টি ব্যবহার কারীদের আকৃষ্ট করে তুলেছে। আসুন এই Lenovo X1 Fold (2022) ল্যাপটপ সম্মন্ধে বিস্তারিত জেনেনিন।

বিষয়বস্তু

প্রথমেই Lenovo X1 Fold 2022 এর স্পেসিফিকেশন সম্পর্কে কথা বলা যাক

Lenovo X1 Fold 2022
Lenovo X1 Fold 2022

কাগজে কলমে, X1 ফোল্ডের 2022 সংস্করণের প্রধান উন্নতিগুলি কর্মক্ষমতা-ভিত্তিক৷ সর্বনিম্ন মডেলটি Intel 12th gen U প্রসেসরে + Core i7 vPro পর্যন্ত। তবে আপনি আপগ্রেড করে আরও বেশি খরচ করতে পারেন।

LPDDR5-এর 32GB-এ RAM এবং 1TB-এ (gen 4 PCle SSD) স্টোরেজ থাকছে লেপটপ টিতে। Lenovo X1 Fold Windows 11 বা Windows 11 Pro এর সাথে সমর্থন করে। এটি ফ্যানবিহীন, তবে গ্রাফাইট শীট এবং তামার সিঙ্ক তাপ নিয়ন্ত্রণ পরিচালনা করে।

অতিরিক্ত ব্যাটারি লাইফের জন্য একটি ঐচ্ছিক আপগ্রেডও রয়েছে। বেস মডেলটি দুটি ব্যাটারি রয়েছে 48Wh , এবং অপরটি 16Wh। ”ডিসপ্লে যেহেতু ফোল্ডয়েবল তাই দুটি ব্যাটারি রয়েছে” । সমস্ত সংস্করণ এসি পাওয়ারের মাধ্যমে 65W দ্রুত চার্জ সমর্থন করে।

Lenovo X1 Fold (2022) ল্যাপটপ টিতে আপনি একটি ঐচ্ছিক 5G মডেমে আপগ্রেড করতে পারেন বা Wi-Fi 6 এর সাথে লেগে থাকতে পারেন৷

Lenovo X1 Fold specs (2022 সংস্করণ) সংক্ষিপ্ত রূপে

Lenovo X1 Fold 2022 1 edited 1
Lenovo X1 Fold 2022 Specs

Lenovo X1 Fold 2022 এর ডিসপ্লে

16-ইঞ্চি ডিসপ্লে, কীবোর্ড এবং স্ট্যান্ড আমি বর্তমানে যে 16-ইঞ্চি ম্যাকবুক প্রো ব্যবহার করছি তার থেকে হালকা।

নতুন X1 ফোল্ডটিও আসল থেকে 25% পাতলা, একটি ভাঁজ-ফ্ল্যাট কব্জা সহ 17.4 মিমি। কব্জা পদ্ধতিতে 200 টিরও বেশি চলমান অংশ রয়েছে। বাহ্যিক “মেরুদন্ড” শুধুমাত্র তখনই দৃশ্যমান হয় যখন ডিসপ্লেটি ভাঁজ করা হয়, অন্যথায় এটি চ্যাসিসের ভিতরে থাকে। ডিসপ্লে ক্রিজটিও খুব কমই লক্ষণীয়, এটি সম্ভব হয়েছে ফ্রেমের অভ্যন্তরে টিয়ারড্রপ-আকৃতির স্থান দ্বারা যখন স্ক্রীনটি বন্ধ থাকে। এটি স্মার্টফোনের তুলনায় একটি বড় ভাঁজ-ব্যাসার্ধ সক্ষম করে।

Lenovo X1 Fold 2022
Lenovo X1 Fold 2022

বিনোদন ব্যবহারের ক্ষেত্রে, X1 Fold বেশ সুবিধাজনক। এই আকারের একটি ডিসপ্লেতে বই মোড, স্প্লিট-স্ক্রিন কাজ এবং খেলার জন্য প্রচুর জায়গা রয়েছে । 16.3-ইঞ্চি ফোল্ডেবল OLED প্যানেলে 400-nit SDR এবং 200ppi সহ 600-nit HDR রয়েছে। এটি DCI-P3 রঙের স্থানের 100% কভার করে।

ফিঙ্গারপ্রিন্ট আনলক কী সহ ব্যাকলিট কিবোর্ড

এটিতে একটি ডেডিকেটেড ফিঙ্গারপ্রিন্ট আনলক কী সহ একটি পূর্ণ-আকারের ব্যাকলিট কীবোর্ড (এক্স 1 ফোল্ড উইন্ডোজ হ্যালো ফেস আনলককেও সমর্থন করে) পেয়ে যাবেন । এটি স্ট্যান্ডের সাথে চৌম্বকীয়ভাবে সংযুক্ত করা যেতে পারে, একটি অসংলগ্ন ব্লুটুথ কীবোর্ড হিসাবে ব্যবহার করা যেতে পারে, বা প্রদর্শনের নীচের অর্ধেকের উপরে স্থাপন করা যেতে পারে। কীবোর্ডে একটি বড় আকারের হ্যাপটিক ট্র্যাকপ্যাড এবং ক্লিকযোগ্য “ট্র্যাকপয়েন্ট” রয়েছে যা — স্ক্রোলিং এবং অন্যান্য দ্রুত কমান্ডের জন্য ব্যবহৃত হয়।

Lenovo X1 Fold 2022
Lenovo X1 Fold 2022

সাউন্ড এবং ক্যামেরা সেন্সর

Lenovo X1 Fold এ ইন্টেল ভিজ্যুয়াল সেন্সিং কন্ট্রোলার (VSC) এর একটি উন্নত সংস্করণ রয়েছে। এটি X1 Fold-এর 5MP RGB+IR ক্যামেরাকে “দর্শক সনাক্তকরণ”, “ওয়াক-অওয়ে লক”, এবং “ওয়েক অন অ্যাপ্রোচ” সক্ষম করতে দেয়। উইন্ডোজ হ্যালোর সাথে যুক্ত এই সবগুলি আরও নিরাপদ এবং নিরবচ্ছিন্ন সিস্টেমের প্রতিশ্রুতি দেয় যা আরও শক্তি-দক্ষ।

X1 ফোল্ড ‘ফেইস আনলক ,’ ‘ওয়াক-অ্যাওয়ে লক’ এবং ‘ওয়েক অন অ্যাপ্রোচ’ সমর্থন করে।

ডলবি অ্যাটমোস সাপোর্টেড

ডলবির কথা বললে, ডলবি অ্যাটমোস থ্রি-স্পিকার সিস্টেমের মাধ্যমে বোর্ডে রয়েছে, যদিও অভিযোজনের উপর নির্ভর করে যে কোনও সময়ে শুধুমাত্র দুটি স্পিকার ব্যবহার করা হয়। X1 ফোল্ডে দুটি দ্বৈত-মাইক্রোফোন অ্যারে রয়েছে – একটি সময়ে শুধুমাত্র একটি অ্যারে সক্রিয় থাকে – এবং এটি স্থানিক অডিও প্রযুক্তির সাথে ডলবি ভয়েস-সক্ষম। অভিযোজন নির্বিশেষে, তিনটি ইউএসবি-সি পোর্টের মধ্যে অন্তত দুটি (থান্ডারবোল্ট 4 সমর্থন সহ দুটি) সর্বদা অ্যাক্সেসযোগ্য।

Lenovo X1 Fold 2022 এর একটি চৌম্বকীয় কীবোর্ড এবং স্ট্যান্ড সহ অনেক কিছু করতে পারেন।

4:3 ডিসপ্লের নীচের অর্ধেক ফিজিক্যাল কীবোর্ড সংযুক্ত করুন এবং আপনি নিজের জন্য একটি কমপ্যাক্ট 12-ইঞ্চি ল্যাপটপ পেয়েছেন। কীবোর্ডটি বন্ধ করুন এবং ডিসপ্লেটি সমতল করুন এবং আপনি একটি 16-ইঞ্চি ফ্রি-স্ট্যান্ডিং মনিটর এবং ব্লুটুথ কীবোর্ড সহ একটি আধুনিক ওয়ার্কস্পেস পেয়েছেন। একটি টাচস্ক্রিন এবং স্টাইলাস সমর্থন যোগ করুন এবং বহুমুখিতা সত্যিই স্ট্যাক আপ করা শুরু করে।

Lenovo X1 Fold 2022
Lenovo X1 Fold 2022

আপনি নিবন্ধগুলি পড়ার জন্য বা কোডিংয়ের জন্য ডিসপ্লেটিকে পোর্ট্রেট মোডে রাখতে পারেন বা আরও স্বাভাবিক ইবুক পড়ার অভিজ্ঞতার জন্য এটিকে আংশিকভাবে ভাঁজ করতে পারেন। স্প্লিট-স্ক্রিন আপনাকে একদিকে কিছু পড়তে বা দেখতে দেয় এবং অন্য দিকে নোট নিতে বা ইমেল লিখতে দেয়। সম্ভাবনাগুলি বেশ সুদূরপ্রসারী।

আরও কিছু পারফরমেন্স

এই ভাঁজযোগ্য ল্যাপটপের একটি দুর্দান্ত দিক হল যে, লেনোভোর লাইনআপের অন্যান্য X1 সিরিজের ল্যাপটপের মতো, এটি স্থায়িত্বের জন্য MIL-STD 810H পরীক্ষা করা হয়েছে। লেপটপ টি প্লাস্টিকের কভার ও প্যানেলগুলি 100% পুনর্ব্যবহৃত প্লাস্টিকের বোতল দিয়ে তৈরি – প্রতি প্যানেলে দুটি এবং স্পীকার হাউজিং এবং পাওয়ার সাপ্লাইয়ে পোস্ট-কনজিউমার প্লাস্টিক ব্যবহার করা হয়। X1 ফোল্ডের প্যাকেজিং সম্পূর্ণরূপে প্লাস্টিক-মুক্ত, পুনর্ব্যবহৃত, দ্রুত কম্পোস্টেবল কাগজ দিয়ে তৈরি।

Fbi7W4 aMAAig6t
Lenovo X1 Fold 2022

X1 Fold সিরিজের বিদ্যমান অনুরাগীদের জন্য সবচেয়ে ভালো দিক হল যে Lenovo ব্যবহারকারীদের সাথে কথা বলেছে এবং কোন বিষয়ে ফোকাস করতে হবে তার জন্য মতামত বিবেচনা করে। নিঃসন্দেহে এই কারণেই পর্দার আকার 13-ইঞ্চি আসল থেকে 16-ইঞ্চি হয়ে গেছে। নতুন X1 ফোল্ডের মাত্রা অবশ্যই আরও স্বাভাবিক, এমনকি যদি ট্যাবলেট মোড আমার কাছে একটু বেশি বড় মনে হয় এবং ল্যাপটপ মোড একটু ছোট মনে হয়।

অন্য একটি দিক যা আমি প্রশংসা করি তা হল ওজন। যদিও পুরো বান্ডেল – ডিসপ্লে, কীবোর্ড এবং স্ট্যান্ড – যখন আপনি এটিকে একত্রে স্ট্যাক করেন তখন এটি ভারী মনে হয়, এটি 16-ইঞ্চি ম্যাকবুক প্রো থেকে হালকা যার উপর আমি এটি লিখছি। এটি মোট 4.19oz/1.9kg, এবং শুধুমাত্র ডিসপ্লের জন্য 2.82lbs/1.28kg। বেশিরভাগ 16-ইঞ্চি ল্যাপটপের আক্ষরিক আকারের অর্ধেক একটি ল্যাপটপের জন্য খারাপ নয়।

ব্যবহারের ক্ষেত্রে কেমন এই ল্যাপটপ ?

চৌম্বকীয় কীবোর্ড এবং স্ট্যান্ড সহ একটি হাইব্রিড ট্যাবলেট-কাম-ল্যাপটপ দিয়ে আপনি অনেক কিছু করতে পারেন। আপনি আপনার সাথে শুধুমাত্র ডিসপ্লে নিয়ে যেতে পারেন এবং একটি 16.3-ইঞ্চি ট্যাবলেট অভিজ্ঞতা উপভোগ করতে পারেন এবং অন-স্ক্রীন কীবোর্ডের সাথে একটি বা দুটি ইমেল পাঞ্চ করতে পারেন৷ অথবা, আপনার যদি আরও বেশি উত্পাদনশীল হতে হয়, আপনি চৌম্বকীয় কীবোর্ডটি সাথে নিয়ে জিনিসগুলি মিশ্রিত করতে পারেন। এছারউ বিভিন্ন দিক বিচার করলে লেপটপ টি খুবই ব্যাবহার যজ্ঞ।

Lenovo X1 Fold 2022
Lenovo X1 Fold 2022

Samsung Galaxy Z Flip 4 স্মার্টফোন সম্মন্ধে জানতে এখানে ক্লিক করুন

Lenovo X1 Fold: এটা কি মূল্যবান?

আমি এমন একটি ভবিষ্যত দেখতে পাব যেখানে সমস্ত ল্যাপটপের ভাঁজযোগ্য স্ক্রিন রয়েছে বা না, প্রযুক্তিটি চিত্তাকর্ষক তা অস্বীকার করার কিছু নেই। আমি এই ধরনের ডিজাইনের অতিরিক্ত সম্ভাবনার প্রশংসা করি এবং X1 ফোল্ড আমার কর্মপ্রবাহের সাথে কতটা ভালভাবে ফিট করতে পারে তা খুঁজে বের করার জন্য আমি উন্মুখ। কারণ প্রথম নজরে এটি একটি সুন্দর কুলুঙ্গি পণ্যের মতো মনে হতে পারে, X1 ফোল্ডের যেকোনো সাধারণ ল্যাপটপের চেয়ে অনেক বেশি সম্ভাবনা রয়েছে।

Lenovo X1 Fold 2022 কাদের জন্য আইডিয়াল হতে পারে ?

FbjHmDxWAAElX5Q
Lenovo X1 Fold 2022

ভাঁজযোগ্য স্মার্টফোনের উত্থান হবার পর থেকে আমাদের মনের উপর ভাঁজযোগ্য প্রযুক্তির সুবিধাগুলিকে এমনভাবে ছাপিয়েছে যা এখন কেবল ফোনের চেয়ে অনেক বড় বলে মনে হচ্ছে। ভাঁজযোগ্য পণ্যগুলি অনেক অর্থবহ করে তোলে এবং কেবলমাত্র প্রাথমিক গ্রহণকারী, ব্যবসায়িক ভ্রমণকারী বা দূর থেকে কাজ করা সৃজনশীলদের জন্য নয়, সকলের জন্য এটি সমস্ত সম্ভাবনা, উত্পাদনশীলতা এবং বহনযোগ্যতা বাড়িয়ে দেয়।

Lenovo X1 Fold-এ যেকোনো সাধারণ ল্যাপটপের চেয়ে অনেক বেশি দামের সম্ভাবনা রয়েছে।

Lenovo X1 Fold এর মূল্য একই $2,499 মূলের প্রারম্ভিক পয়েন্টে রয়ে গেছে। এখানে অবশ্যই আরও অনেক উন্নত প্রযুক্তি রয়েছে, বড় 16-ইঞ্চি স্ক্রীনের উল্লেখ না করা, তাই এটি একটি চমৎকার স্পর্শ। কাগজে কাঁচা ল্যাপটপের প্রযুক্তি দেখে, আপনি ভাঁজযোগ্য স্ক্রিনের জন্য একটি ~$1,000 প্রিমিয়াম প্রদান করছেন, কিন্তু, এটি সম্ভব করে তোলে যে, সম্ভবত এটি আপনার জন্য খুব বেশি নয়। X1 ফোল্ড নভেম্বর 2022 থেকে পাওয়া যাবে বলে আশা করা হচ্ছে।

Honda India has confirmed the release of a new SUV in 2023 (5)

Honda India confirmed an Upcoming SUV in 2023

The CEO of Honda India recently stated that an all-new SUV would be launched in India next year. The Japanese automaker is said to be working on 2 SUVs for India. The first is a tiny SUV, while the second is a medium SUV. It will most likely compete with the Tata Nexon, Maruti Suzuki…

Continue Reading
Tata Tiago EV India will go on sale on September 28th (1) (1)

Tata Tiago EV will go on the market on September 28th

Tata has stated that the Tata Tiago EV would be available in India on Sep,28,2022. The company has also shown many new EV features ahead of its introduction. including re-gen modes, cruise control, and connected car functions with a smartwatch connection. The Tiago EV will be based on the ICE model. It is anticipated, however,…

Continue Reading
Upcoming next-gen Hyundai Verna is expected to be released in 2023 (6)

The Upcoming next-gen Hyundai Verna expected release date

The Hyundai Verna is now one of the most attractive and feature-packed cars priced under Rs 20 lakh. Hyundai is actively developing the next-generation Hyundai Verna. And this improved edition will be available in 2023. The 2019 Hyundai Verna will have a broad grille at the front and headlamps similar to the Creta. The new…

Continue Reading
The Swift's next-gen comes with upgraded interior & refined exterior (3)

Swift’s next-gen will have an upgraded interior and exterior

Maruti Suzuki will introduce its Swift’s next-gen sometime in 2023. The outside of the new Swift will be updated To attract customers. Know in short about Swift’s next-gen Add new and more sophisticated features. According to test mules spotted on European city streets, the new Swift will likely maintain its angular and athletic design. A…

Continue Reading
Maruti Suzuki Grand Vitara (6)

New Maruti Suzuki Grand Vitara will go on market September 26

Maruti Suzuki India Limited officially launched its new model the Maruti Suzuki Grand Vitara in the Indian market on September 26, 2022. -Know in short about Grand Vitara- Prices are estimated to range between Rs. 9.5 lakh and Rs. 19.5 lakh. The 1.5-liter four-cylinder K15C smart hybrid petrol engine powers the Maruti Suzuki Grand Vitara….

Continue Reading

আমি , চঞ্চল হালদার আমি বিগত ২ বছর ধরে ব্লগিং করছি এবং আমি নতুন প্রযুক্তি বা টেকনলজি এর সম্বন্ধে জানতে পছন্দ করি। বর্তমানে আমি আমার নিজের ওয়েবসাইট futurebangla.in এর জন্য আর্টিকেল লিখছি।

Leave a Comment