Google Pixel 7 Series | pixel 7 Pro । গুগোল এবছরই পিক্সেল 7 সিরিজ এর স্মার্টফোন লঞ্চ করবে

Rate this post

বাজারে Pixel 6 সিরিজ ফোন গুলি লঞ্চ করেছে গুগল, Google পিক্সেল 6 সিরিজের স্মাটফোন ব্যেবহারকারিদের মন জয় করার পর, Google pixel 7 বাজারে আনার পরিকপ্লনা করেছে৷ ইতিমধ্যে Google একটি নতুন ডিভাইস সরবরাহ করেছে যেটা হতে ছলেছে pixel 7 সিরিজ৷ এবছর জানুয়ারির দিকে পিক্সেল 6 সিরিজের ফোন বাজারে আনে গুগল। তবে অন্যদিকে, ইতিমদ্ধে Pixel 7 Pro নিয়ে আলচনা সুরু হয়ে গিয়েছে৷ সম্ভাবত এই বছরেই লঞ্চ হতে পারে পিক্সেল 7 তাও আবার Android 13 এর সাথে৷

Compressed Image 3 2
Google Pixel 7

সম্প্রতি Letsgodigital এবং পিক্সেল 7 প্রোর বিষয়ে Twitter – এ বেশ কয়েকটি ছবি অনলাইনে ফাঁস করেছেন৷ এমনকি গ্রাফিক ডিজাইনার পারভেজ খান, (টেকনিজো কনসেপ্ট) , পিক্সেল 7 এর ছবিগুলির একটি সিরিজও তৈরি করেছেন, নীচের YouTube ভিডিও টিতে তার বর্ণনা দেওয়া আছে৷

Google Pixel 7 pro দেখতে এমন হতে চলেছে

আসুন এবার Pixel 7 সিরিজ এর সবথেকে প্রো মডেল – Pixel 7 Pro সমন্ধে বিস্তারিত যেনে নিন।

Google Pixel 7 pro এর ডিজাইন এবং ডিসপ্লে

  • ডিজাইনের দিক থেকে Pixel 7 Pro এর পূর্বসূরির সাথে অনেক মিল থাকবে। নতুন শীর্ষ মডেলটি একটি 6.7″ বা একটি 6.8″ কার্ভড OLED ডিসপ্লে দিয়ে সজ্জিত হবে বলে আশা করা হচ্ছে। ফোন টির পিছনের দিকে তিনটি কেমেরা থাকবে। তবে স্ক্রীনের আকার অপরিবর্তিত থাকতে পারে যেমন, Pixel 6 Pro এর একটি 6.71-ইঞ্চি স্ক্রীন রয়েছে। 6 pro এর মতই সম্ভবত, QHD+ ডিসপ্লে রেজোলিউশন বজায় রাখা হবে।
  • তার সাথে 120Hz রিফ্রেশ রেট থাকবে। এটি চলমান অ্যানিমেশনগুলিকে আরও সুন্দর ও স্মুথ দেখায়৷ জার ফলে দীর্ঘ ওয়েব পেজ গুলো স্ক্রোল করার সময় উচ্চ রিফ্রেশ রেটও কাজে আসে৷
  • স্কিনের উপরদিকে মাঝখান বরাবর পাঞ্চহোল সেলফি ক্যামেরা থাকবে যা খুবই সুন্দর দেখায়।
  • ফোনের ডিসপ্লে তে indisplay ফিঙ্গারপ্রিন্ট সেন্সর বিদ্যমান থাকবেই। তবে পূর্বের গুগোল পিক্সেল 6 এর তুলনায় পিক্সএল 7 তে ইনডিসপ্লে ফিঙ্গারপ্রিন্ট এর সুবিধা আরো ভালো থাকবে বলে আশা করা যায়।
  • Pixel 7 Pro এর OLED প্যানেল Gorilla Glass Victus Plus দ্বারা সুরক্ষিত থাকবে। এটি ফোন টির পিছনেও প্রযোজ্য। আপনি এটিও অনুমান করতে পারেন যে- নতুন শীর্ষ মডেলটি IP68 সার্টিফাইড হবে, যার অর্থ ফোনটি ধুলো এবং জল প্রতিরোধী।
  • পিক্সেল 7 সিরিজের ফোন গুলির ডানদিকে অন অফ বাটন এবং তারি সাথে সারিবদ্ধ ভাবে নিচে থাকছে ভলিয়ুম বাটন। বাম দিকে সিম রাখার ব্যবস্থা রয়েছে।
  • সর্বশেষ নিচে রয়েছে ইউএসবি টাইপ সি পোর্ট এবং একটি স্পিকার। এবং উপরে প্রান্তে রয়েছে মাইক্রোফোন।
  • Pixel 7 ফোন টি Pixel 6 এর থেকে তুলনামূলক ভাবে আরো বেশি পাতলা হওয়ার সম্ভবনা রয়েছে।

Google Pixel 7 এর ক্যামেরা

Compressed Image 1
Google Pixel 7 pro

গুগলের পিক্সেল ফোন গুলির থেকে Pixel 7 ফোনটির ক্যামেরা ডিজাইনটি একটু আলাদা হতে পারে। অন্য কোম্পানির মতই গুগোল ও তাদের ডিভাইসগুলির ডিজাইন কে আরো উন্নত করতে একটি সম্পূর্ণ নতুন ক্যামেরা ডিজাইন বেছে নিয়েছে।

তিনটি ক্যামেরার মধ্যে একটি 50 মেগাপিক্সেল এর প্রধান ক্যামেরা, এছাড়াও একটি 12 মেগাপিক্সেল এর আল্ট্রা ওয়াইড অ্যাঙ্গেল ক্যামেরা (F/2.2) থাকবে। এখন জুম ক্যামেরা হল সব থেকে বেশি জনপ্রিয়, তাই গুগোল তাদেরই নতুন ফোনটিতে পেরিস্কোপ একজন সহ একটি 48 মেগাপিক্সেলের ক্যামেরার সুবিধা দিতে পারে। (রুমার্স অনুযায়ী টেলি ফটো লেন্স টি 4× অপটিক্যাল জুম এবং 20× ডিজিটাল জুম করতে সক্ষম)।

Android OS এবং chipset

Android জেনারেশন এর সঙ্গে তাল মিলিয়ে ফোনটি Android 13 সঙ্গে আসছে।

এমনকি গুগল তার নিজস্ব Tensor SoC OS ফোনটিতে ব্যবহার করতে চলেছে। এটি সম্পূর্ণ AI এবং স্পেস রিকগণেশন ফাংশনের জন্য অপটিমাইজ করা হয়েছে। সংক্ষেপে আমরা যাকে মেশিন লার্নিং সিস্টেম বলে যানি।

ইন্টিগ্রেটেড 5G মডেম সহ এই নতুন প্রসেসর খুব ভাল পারফরম্যান্স দেয়। Pixel 7 সিরিজটি যদি দ্বিতীয়-প্রজন্মের টেনসর দ্বারা চালিত হয়, তাহলে তো নিঃসন্দেহে তার পূর্বসূরির থেকে আরও ভাল এবং দ্রুততর হতে চলেছে।

RAM – ROM এবং ধারণক্ষমতা

খুব সম্ভবত ফোনটিতে 12GB RAM এর সাথে 256GB পর্যন্ত ইনবিল্ড ধারণ ক্ষমতা সম্পন্ন মেমোরি থাকবে। তবে এটিতে মাইক্রোএসডি মেমোরি কার্ড সমর্থিত নাও থাকতে পারে।

Compressed Image 2 1
Google Pixel 7 pro

Battery এবং charging এর ব্যাবস্থা

ব্যাটারির ক্ষমতা এবং চার্জিং অপশন সম্পর্কে এখনও কোনো তথ্য পাওয়া যায়নি। বর্তমান pixel 6 Pro মডেলটি একটি 5,000 mAh ব্যাটারি দিয়ে সজ্জিত, যা একটি দীর্ঘ ব্যাটারি জীবন প্রদান করে। কিন্তু চার্জিং বেশ ধীরগতির, ডিভাইসটি 23W দ্রুত চার্জিংয়ের জন্য সমর্থন দেয়। আশা করি এটি 7 প্রোর সাথে চার্জিং গতি কিছুটা হলেও বাড়াবে। অবশেষে, Samsung Galaxy S22 Plus/ Galaxy S22 Ultra-এর সাথে 25W থেকে 45W-তে গিয়ে এই বছর একটি ভালো পদক্ষেপ নিয়েছে। পিক্সেল সিরিজ তেও চার্জিং এর ব্যবস্থা আগেরথেকে আরও দ্রুততম থাকা উচিত।

Google Pixel 7 series লঞ্চ এর তারিখ

বর্তমানে গুগলের Pixel 6 সিরিজের ফোন গুলি বিক্রয় যোগ্য আছে। আপনি যদি Pixel 6 সিরিজের ফোন গুলি সম্বন্ধে আগ্রহী হন তাহলে গুগোল পিক্সেল ফোন গুলির Amazon ক্রয় করতে পারেন।

  • Compressed Image 4 1
  • Compressed Image 3 3
  • Compressed Image 2 2
  • Compressed Image 1 1

বিভিন্ন ফাঁসকর্তাদের মত অনুযায়ী গুগল তাদের নতুন পিক্সেল সিরিজটি এ বছরই বাজারে আনতে পারে। তবে এখনো কোনো তারিখ বর্জিত হয়নি। আমাদের মত অনুসারে হয়তো এ বছরের শেষের দিকে Pixel 7 সিরিজের ফোন লঞ্চ করতে পারে। ফোনটি বাজারে আসলেই সেই সম্বন্ধে আরও অনেক তথ্য আমাদের এখানে পাবেন। ধন্যবাদ।।

আমরা সকলেই নতুনত্ব উদ্ভাবনীয় টেকনিউজ সম্বন্ধে জানতে আগ্রহী। Futurebangla.in এমনই একটি স্থান যেখানে আপনি টেক সম্বন্ধিত অনেক তথ্য এবং খবর পেতে পারেন। বিভিন্ন আকর্ষণীয় টেক নিউজ সম্বন্ধে আরো জানতে এখানে ক্লিক করুন।

আমি , চঞ্চল হালদার আমি বিগত ২ বছর ধরে ব্লগিং করছি এবং আমি নতুন প্রযুক্তি বা টেকনলজি এর সম্বন্ধে জানতে পছন্দ করি। বর্তমানে আমি আমার নিজের ওয়েবসাইট futurebangla.in এর জন্য আর্টিকেল লিখছি।

Leave a Comment